করোনাভাইরাসে আরও ৬৫ জনের মৃত্যু

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৮

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৫ জনের মৃত্যু হয়েছ। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৬২৮ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৭১০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪ হাজার ১২৪ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছে ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭৯৭টি ল্যাবরেটরিতে ২৭ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ ও ২৭ হাজার ৫৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৯০ লাখ ৯১ হাজার ৬১০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৬ শতাংশ। দেশে করোনা শনাক্তের পর এখন পর্যন্ত নমুনা পরীক্ষায় মোট শনাক্তের হার ১৬ দশমিক শূন্য ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৬৫ জনের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ৩৩ জন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব তিনজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ২৪ জন, ষাটোর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব ১০ জন ও আশির্ধ্ব পাঁচজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ১৭ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ১৩ জন, খুলনা ও সিলেটে বিভাগে ১০ জন করে, রাজশাহীতে ৬ জন, রংপুরে ৪ জন বরিশালে ৩ জন ও ময়মনসিংহ বিভাগে ২ জন মারা গেছে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছে ৫৩ জন, বেসরকারি হাসপাতালে ১২ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৬৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন এক হাজার ৮৩৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৭০ হাজার ১১১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ১৬ হাজার ৬৯২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৫৩ হাজার ৪১৯ জন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত