নড়াইলে ৯৩ হাজার ৫০০ শিশুকে টিকা খাওয়ানো হবে

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ১৭:৪১

নড়াইল প্রতিনিধি

বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধের লক্ষ্যে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে নড়াইলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) নড়াইল পৌরসভার ও সিভিল সার্জন অফিসের আয়োজনে নড়াইল পৌর সানফ্লাওয়ার প্রিপারেটরি স্কুলে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

সকাল ৮ থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এ বছর নড়াইল জেলার তিনটি উপজেলা ও তিনটি পৌরসভায় ৬ থেকে ৫৯ মাস বয়সী ৯৩ হাজার ৫০০ শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১১ হাজার ৬২২ শিশুকে একটি করে নীল রঙের ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮১ হাজার ৮৭৮ শিশুকে লাল রঙের ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় শিশুর বয়স ৬ মাস পূর্ন হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হয়।

সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগমের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, নড়াইল পৌরসভার সচিব ওহাবুল আলম, পৌরসভার কাউন্সিলর রেজাইল বিশ্বাস, সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ডাঃ শুভাশীষ বিশ্বাস, ডাঃ আসিফ, সাংবাদিক, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অবিভাবকগণসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত