আবারও আগ্রাসী রূপ নিতে শুরু করেছে করোনা

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪২

সাহস ডেস্ক

গত কয়েকদিন ধরে করোনার প্রভাব একটু কম থাকলেও আবারও আগ্রাসী রূপ নিতে শুরু করেছে এ ভাইরাস। এর ফলে আক্রান্ত ও মৃত্যুর হারও বাড়ছে পাল্লা দিয়ে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৮৪৩ জন। 

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩৯ হাজার ২২৮ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৯৯৪ জন, মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লাখ ৩৩ হাজার ৬০৯ জনে।  আর সুস্থ হয়েছেন ১৯ কোটি ৫৩ লাখ ৬৫ হাজার ১২৬ জন।

বুধবার (১ সেপ্টেম্বর) পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ১ লাখ ১৪ হাজার ৯৯ জন আর মারা গেছেন ৬ লাখ ৩৩ হাজার ১১৬ জন।

প্রতিবেশী দেশ ভারত রয়েছে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৮ লাখ ১০ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৯ হাজার ৫৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৭ লাখ ৭৭ হাজার ৮৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৪৭০ জনের।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত