করোনা: বিশ্বে দীর্ঘ হচ্ছে লাশের সারি

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৯

সাহস ডেস্ক

করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট যেন হয়ে উঠেছে মৃত্যুর অপর নাম। মাঝে কিছুদিন শান্ত থেকে আবারও তাণ্ডব শুরু করছে এ ভাইরাস। ফলে দীর্ঘ হচ্ছে লাশের সারি আর আক্রান্তের সংখ্যা। 

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার সবশেষ তথ্য বলছে গত ২৪ ঘন্টায় (গতকাল বুধবার সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার ২ সেপ্টেম্বর সকাল ৬টা পর্যন্ত) মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৮০ জনের।  এর মধ্য দিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪৫ লাখ ৪৩ হাজার ৬৪৬ জন। 

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে ওয়ার্ল্ডওমিটারের সবশেষ পরিসংখ্যান বলছে, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩ লাখ ৩০ হাজার ৭১২ জন আর মারা গেছেন ৬ লাখ ৫৯ হাজার ৯২৭ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৯ হাজার ৫৫৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৮ লাখ ৪ হাজার ২১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ২২৮ জনের।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত