করোনাভাইরাসে আরও ৮৬ জনের মৃত্যু

প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ১৮:১৯

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ছাঁড়িয়েছে ২৬ হাজার ১৯৫ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৩৫৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬১৮ জনে।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ১০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৫ হাজার ৯৮৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭৮৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।  এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩৬টি, জিন এক্সপার্ট ৫৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৯৯টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৬৭৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৯৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৯ লাখ ২৮ হাজার ৩৪৫টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১১ দশমিক ৯৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮১ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক শূন্য ৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৮৬ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২২ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ১৫ জন, বরিশাল বিভাগে দুই জন, সিলেট বিভাগে নয় জন, রংপুর বিভাগে পাচ জন এবং ময়মনসিংহ বিভাগে দুই জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৭৪ জন, বেসরকারি হাসপাতালে ১১ জন এবং বাড়িতে এক জন মারা যান।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আট জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৯ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চার জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৭৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন এক হাজার ৪৫৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৬৫ হাজার ৩২২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ পাচ হাজার ৬১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৫৯ হাজার ৭০৭ জন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত