করোনা: বিশ্বে কমলো মৃত্যু ও সংক্রমণ

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে তাণ্ডব চালালেও করোনায় এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকার প্রথমে আছে যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য বলছে দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৭ লাখ ৬৫ হাজার ৩৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৬৫ হাজার ৮৫৮ জন মানুষ মারা গেছেন। 

অপরদিকে গত কয়েকদিন ধরে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়লেও গত ২৪ ঘন্টায় (গতকাল শনিবার ৪ সেপ্টেম্বর সকাল ৬টা থেকে আজ রবিবার ৫ সেপ্টেম্বর) এর প্রভাব কিছুটা কমেছে। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের সবশেষ পরিসংখ্যান থেকে দেখা গেছে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৭১৭ জন। এর আগের দিন করোনায় মারা যান ৯ হাজার ৮২৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ১৫০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৬ লাখ ৬৩ হাজার ১০৭ জনের।

ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য বলছে করোনা মহামারি শুরু থেকে আজ রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ লাখ ৭৫ হাজার ৩১৫ জন। আর করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ১১ লাখ ১০ হাজার ২৬০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৯ কোটি ৭৫ লাখ ৯৭ হাজার ৩৩৪ জন।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত