করোনায় আরও ১৭৮ জনের মৃত্যু

প্রকাশ : ১৪ আগস্ট ২০২১, ১৮:১৫

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৯৮৮ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৮৮৫ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ১২ হাজার ২১৮ জন।

শনিবার (১৪ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ৮০৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৭৮ জনের মধ্যে পুরুষ ১০৯ জন ও ৬৯ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের এক জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৩ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন রয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ৬৭ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৪৫ জন, খুলনা বিভাগে ২৩ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে ৭ জন, ময়মনসিংহ বিভাগে পাঁচ জন এবং রংপুর বিভাগে ৬ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছে ১৭৪ জন এবং বাড়িতে ৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭০৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩৩টি, জিন এক্সপার্ট ৫৩টি, র্যাপিড অ্যান্টিজেন ৫২৩টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩২ হাজার ৮১০টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৩৩০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৭৫ হাজার ৫২০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ শতাংশ ৭৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন এক হাজার ৫৬২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ৯৯৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৪১ হাজার ৩৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৫৯ হাজার ১৬৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৮১ হাজার ৮৭০ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত