করোনা: বিশ্বে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

প্রকাশ : ১২ আগস্ট ২০২১, ১১:২৩

সাহস ডেস্ক

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বের ২২০টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সেই থেকেই বেড়ে চলেছে করোনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা। প্রতিনিয়ত সেই সব খবর আপডেট করে চলেছে  ওয়ার্ল্ডওমিটার।

২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য বলছে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২২৮ জন। এখন পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লাখ ৩৬ হাজার ৬৬৯ জনে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে দেখা গেছে, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬০৭ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ কোটি ৫৪ লাখ ৫৮ হাজার ৭৪৩ জনে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৯১৬ জন আর ৬ লাখ ৩৫ হাজার ৬৩৬ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২০ লাখ ৭৬ হাজার ৯৭৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৯ হাজার ৭০২ জন।  করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ২৪ লাখ ৯ হাজার ১৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ১৩ জনের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত