করোনায় আরও ২৪৮ জনের মৃত্যু

প্রকাশ : ০৬ আগস্ট ২০২১, ১৮:১৮

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪৮ জনের মৃত্যু। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ১৫০ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৬০৬ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জনে।

শুক্রবার (৬ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৭২ হাজার ৪৩৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৪৮ জনের মধ্যে পুরুষ ১৩৮ এবং ১১০ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটর্ধ্বো ১২৮ জন, পঞ্চাশর্ধ্বো ৬২ জন, চল্লিশর্ধ্বো ৩২ জন, ত্রিশর্ধ্বো ১৯ জন এবং বিশর্ধ্বো ৭ জন রয়েছেন। এদের মধ্যে বাসায় ৬ জন মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে চট্টগ্রাম বিভাগে ৭৫ জন, এরপর ঢাকা বিভাগে ৬৯ জন, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল বিভাগে ২০ জন, রাজশাহী ও সিলেট বিভাগে ১৬ জন করে এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে ৮ জন করে মারা গেছেন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৮২২ এবং নারী ৭ হাজার ৩২৮ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৮ হাজার ৮০২টি ও পরীক্ষা করা হয়েছে ৪৮ হাজার ১৫টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮০ লাখ ৪৩ হাজার ৬৯৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত