বরিশাল বিভাগে আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৭৭৩

প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৫:২০

সাহস ডেস্ক

বরিশাল বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ১৪ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৭৩ জনের। শনাক্তের হার ৩৪ দশমিক ৬৮ শতাংশ।

আজ বুধবার (৪ আগস্ট) সকালে এসব তথ্য জানানো হয় বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর থেকে গণমাধ্যমে পাঠানো করোনা-সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে।

তবে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম ২৪ ঘণ্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ছয়জন ও উপসর্গ নিয়ে ৯ জনসহ মোট ১৫ জনের মৃত্যুর কথা জানান।

তিনি জানান, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন ছিল ৩৪৯ জন। তার মধ্যে করোনা আক্রান্ত রোগী ১২৪ জন।

আরও জানান, মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ৩৯ দশমিক ৩৬ শতাংশ।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের বরিশালে বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বিভাগের ছয় জেলায় দুই হাজার ২২৯টি নমুনা পরীক্ষায় ৭৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৪ দশমিক ৬৮ শতাংশ।

বিভাগে ২৪ ঘণ্টায় সংক্রমণের হার সবচেয়ে বেশি ভোলা জেলায়। এ জেলায় শনাক্তের হার ৫১ দশমিক ১২ শতাংশ। ভোলায় ৩৫৬ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

বরিশাল জেলায় শনাক্তের হার ৩৬ দশমিক শূন্য ৮ শতাংশ। এ জেলায় ৯৩৪ জনের নমুনা পরীক্ষায় ৩৩৭ জনের করো শনাক্ত হয়েছে। পটুয়াখালী জেলায় ৩৩৬ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জনের করো শনাক্ত হয়েছে, শনাক্তের হার ২৮ দশমিক ৮৭ শতাংশ।

পিরোজপুরে ১৭২ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের করো শনাক্ত হয়েছে। এ জেলায় শনাক্তের হার ২৭ দশমিক ৩৩ শতাংশ। বরগুনায় ২৪৯ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জনের করো শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৭০ শতাংশ। ঝালকাঠিতে ১৮২ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জনের করো শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ২৭ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত