আবারও উন্মুক্ত করোনা টিকা নিবন্ধন সুরক্ষা অ্যাপ

প্রকাশ : ০৭ জুলাই ২০২১, ০৬:৪৫

সাহস ডেস্ক

মহামারী করোনা টিকা নিবন্ধনের ক্ষেত্রে জনসাধারণের ভোগান্তি কমাতে আবারও উন্মুক্ত করা হয়েছে করোনা টিকা নিবন্ধন সুরক্ষা অ্যাপ।

৬ জুলাই (মঙ্গলবার) রাত ৯টায় নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপটি উন্মুক্ত করা হবে। যারা এখনও নিবন্ধন করেননি কিংবা করতে পারেননি, তারা সুরক্ষা প্ল্যাটফর্মে গিয়ে খুব সহজেই নিবন্ধন করে নিতে পারবেন।

এবার নিবন্ধনের বয়সসীমা ৪০ বছর থেকে কমিয়ে ৩৫ বছর করা হয়েছে। এছাড়াও এবার টিকা নিবন্ধনের অগ্রাধিকার তালিকায় যুক্ত হচ্ছেন কৃষক, শ্রমিক ও আইনজীবীরা। সেই সাথে ৫৫ বছর বয়সি রোহিঙ্গারাও নিবন্ধন করতে পারবেন।

মন্ত্রণালয়ের নির্দেশনা পেয়ে মঙ্গলবার রাত থেকেই সুরক্ষা প্ল্যাটফর্মে পরীক্ষামূলকভাবে নিবন্ধন প্রক্রিয়ায় সবার জন্য উন্মুক্ত করে দিয়েছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ। তবে বুধবার আনুষ্ঠানিক উদ্বোধনের আগে নিবন্ধনকারীরা কোনো ধরনের সমস্যায় পড়লে তা সকালের মধ্যেই সমাধান করা হবে বলে জানিয়েছেন তারা।

এ বিষয়ে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক গণমাধ্যমকে জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বুধবার থেকে যাদের বয়স ৩৫ বছরের বেশি, তারা এখানে নিবন্ধন করতে পারবেন। এছাড়াও অন্যান্য ক্যাটাগরিতেও নিবন্ধনের ব্যবস্থা থাকছে। যারা নিবন্ধন করবেন, তারা এসএমএস পাওয়ার পর কেন্দ্রে গিয়ে ভ্যাকসিন নিতে পারবেন।'

এছাড়াও তথ্য প্রতিমন্ত্রী জানান, 'এবার উপজেলা পর্যন্ত যে কেন্দ্রগুলোতে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। এবং বিশেষ ক্যাটাগরি, বিদেশগামীদের ক্যাটাগরিসহ সবার জন্য উন্মুক্ত হয়ে যাবে এই নিবন্ধন প্রক্রিয়া'।

সহস২৪.কম/সজল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত