তুরাগে ট্রলারডুবি, ৩ জনের লাশ উদ্ধার

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২১, ১৩:৪৭

সাহস ডেস্ক
ছবি : সংগৃহীত

রাজধানী গাবতলীর আমিন বাজার এলাকার তুরাগ নদে বাল্কহেডের ধাক্কায় শ্রমিকবাহী ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় দুই শিশু ও এক নারীসহ তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এখনো নিখোঁজ রয়েছে চার জন। নিখোঁজ ব্যক্তি ও ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তাৎক্ষণিক নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

এর আগে আজ শনিবার (৯ অক্টোবর) ভোর ৫টা ৩০ মিনিটের দিকে আমিনবাজার থেকে রাজধানীর গাবতলীতে যাওয়ার পথে তুরাগ নদ পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।

সাভার ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মাহফুজুর রহমান মাহফুজ বলেন, সকালে তুরাগ নদের উত্তরপাশ আমিন বাজার থেকে গাবতলী ল্যান্ডিং স্টেশনে একটি ট্রলারযোগে কাজে যাচ্ছিলেন ১৮ শ্রমিক। যাদের অধিকাংশই নারী শ্রমিক ও তাদের শিশু সন্তান। মূলত তারা ল্যান্ডিং স্টেশনের পাশে কয়লার ডিপোতে কাজ করতেন। কাজের সময় ওই শ্রমিকদের শিশুদের পাশে বসিয়ে রাখতেন তারা। তুরাগ নদ পারাপারের সময় হঠাৎ একটি বালুবাহী বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে শ্রমিকবাহী ট্রলারটি ডুবে যায়। এসময় দুই নারী ও পাঁচ শিশু তলিয়ে যায় বাকিরা সাঁতরে তীরে উঠে আসে। পরে খবর পেয়ে তাদের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। পরে রাজধানীর সদর দপ্তর থেকে আরও তিনটি ইউনিট এসে উদ্ধারকাজে যোগ দেয়। কিন্তু এখনও ডুবে যাওয়া ট্রলারটির সন্ধান পাওয়া যায়নি। নদীতে অনেক স্রোত রয়েছ।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বরত কর্মকর্তা লিমা খানম তিনজনের লাশ উদ্ধারের বিষয়টি জানিয়েছেন। এখনো উদ্ধারকাজ চলছে বলে তিনি জানান। যাদের লাশ উদ্ধার করা হয়েছে তাদের নাম ও পরিচয় জানা যায়নি।

আমিন বাজার নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আলমগীর শেখ বলেন, ট্রলারটিকে ধাক্কা দেয়া বাল্কহেডটিকে এখনও আটক করা সম্ভব হয়নি। ভোরে ঘটনা ঘটিয়ে পালিয়ে যায় বাল্কহেডটি। তবে বাল্কহেডটি আটকের চেষ্টা চলছে।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত