আন্তঃজেলা ডাকাত চক্রের সন্ধান

দেশ ব্যাপী বিভিন্ন জেলায় ডাকাতি করাই তাদের নেশা

প্রকাশ : ১৬ মে ২০২৪, ১৯:৪০

Desk Report

নোয়াখালীর সদর উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। এ সময় তাদের কাছ থেকে দেশীয় আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ধর্মপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ভাটির টেক গ্রামের আজাদের বাড়ির মো. ইসমাইলের ছেলে ডাকাত সর্দার মো. ইব্রাহিম (৩৫), মোবারক হোসেনের ছেলে মো. সোহাগ (২৬), ধর্মপুর গ্রামের মৃত জাফর হোসেনের ছেলে আমির হোসেন (৩০), মানিকের ছেলে নবীর হোসেন (২২), মৃত আব্দুল রশিদের ছেলে মোবারক হোসেন (৪৫) ও চট্টগ্রামের মিরসরাইয়ের মজিবুল হকের ছেলে মোহাম্মদ সেলিম (৩৫)।

র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলায় জেলায় ডাকাতি করা তাদের নেশা। আমরা তাদের পরিকল্পনা ভেস্তে দিয়েছি। আসামিরা স্বীকার করেছে, তারা ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল। তাদের নামে বিভিন্ন জেলায় একাধিক মামলা আছে। সুধারাম থানার মাধ্যমে তাদের বৃহস্পতিবার (১৬ মে) চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের কারাগারে পাঠান।

র‌্যাব সূত্রে জানায়, আসামিরা দীর্ঘদিন ধরে আন্তঃজেলা ডাকাত চক্রের সঙ্গে যুক্ত। তারা বিভিন্ন জায়গা থেকে একটি নির্দিষ্ট জায়গায় দেশীয় অস্ত্রসহ একত্রিত হয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছে। এর আগে তারা চট্টগ্রাম, কুমিল্লা ও নোয়াখালীতে ডাকাতির ঘটনা ঘটায়। বুধবার ভোরে ডাকাতি করার উদ্দেশ্যে তারা আবার নোয়াখালীতে আসে।

বুধবার ভোরে সোনাপুর জিরো পয়েন্ট ও ধর্মপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মালেক মাঝির বাড়ির মোবারকের টিনশেড ঘর থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি কিরিচ, একটি রামদা, একটি তালা কাটার যন্ত্র ও একটি মোবাইল উদ্ধার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত