বিপথগামী হচ্ছে সম্ভবনাময় যুবসমাজ

ঝালকাঠিতে অনলাইনে জুয়া-মাদক সেবনে ধ্বংস হচ্ছে যুবসমাজ

প্রকাশ : ১৬ মে ২০২৪, ১৫:৫২

Desk Report

ঝালকাঠি সদর উপজেলার ১০নং নথুল্লাবাদ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাড়ৈয়ারা গ্রামে জুয়া ও মাদকের আড্ডা অপ্রতিরোধ্য হয়ে পড়েছে। ১৫ বছর থেকে শুরু করে ৪০ বছরের অনেকেই নেশায় আসক্ত।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নথুল্লাবাদ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাড়ৈয়ারা গ্রামে ১৫ থেকে ৩৫ বছরের যুবক ও কিশোর দল বেধে বিছানা বিছিয়ে ১৫/২০ জনের দলে বিভক্ত হয়ে বাজি ধরে তাস ও নানা রকম গেমস খেলছে সঙ্গে চলছে মাদক সেবন। আবার এদের মধ্যে কেউ কেউ মাদক ব্যবসার সঙ্গেও জড়িত বলে জানা যায়।

জেলার সদর, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া চার উপজেলার শহরের ও গ্রামের বিভিন্ন জায়গায় জুয়া ও মাদকের জমজমাট আড্ডা বসে। যার ফলে ধ্বংসের দিকে যাচ্ছে যুবসমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। দিন দুপুরে ও গভীর রাত পর্যন্ত চলে যুবকদের সর্বনাশা জুয়া ও মাদক সেবনের আড্ডা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক জানান, ছেলেরা দিন রাত জুয়া খেলছে এবং মাদকের সাথে জড়িয়ে পড়ছে। আমরা বাঁধা দিয়েও ঠেকাতে পারছি না বরং আমাদের নানা রকম হুমকি ধমকি ও ভয়ভীতি দেখায়। অনেকে এ ধরনের কার্যকলাপে জড়িয়ে পড়ছে। তারা বাবা মায়ের কথা শুনছে না। সময় অসময় তারা আড্ডা দিচ্ছে। নিবির নেশায় নিমজ্জিত হয়ে পড়ছে উঠতি বয়সী যুবক ছেলেরা। এদের সাথে মাঝে মধ্যে বয়স্কদেরও আড্ডা দিতে দেখা যায়। ফলে এদের কাছে অসহায় হয়ে পড়েছে পিতামাতা সহ অভিভাবকেরা। এটি সামাজিক ব্যধিতে পরিণত হয়েছে।

সচেতন মহলের ব্যক্তিরা জানান, প্রত্যন্ত অঞ্চলে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে গ্রামের যুবকেরা এ ধরনের অসামাজিক কার্যকলাপের সঙ্গে জড়িয়ে পড়ছে। এটি সামাজিক ব্যধিতে পরিণত হয়েছে। প্রশাসন নজরদারী না বাড়ালে অদূর ভবিষ্যতে যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত