নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি

নিজেদের গোলার আঘাতে নিহত ইসরায়েলি ৫ সেনা আহত আরও ৭

প্রকাশ : ১৬ মে ২০২৪, ১৪:২১

Desk Report

উত্তর গাজার জাবালিয়ায় নিজেদের ট্যাংকের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আরও সাতজন ইসরায়েলি সেনা আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (১৫ মে) উত্তর গাজার জাবালিয়ায় ইসরায়েলি সেনাবাহিনীর একটি অভিযান চলাকালে নিজের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে হতাহতের এই ঘটনা ঘটে। দুর্ঘটনার শিকার সেনা সদস্যরা সবাই প্যারাট্রুপারস ব্রিগেডের ২০২তম ব্যাটালিয়নের সদস্য।

ইসরায়েলি সংবাদমাধ্যম জানায়, ভুলবশত ইসরায়েলি ট্যাঙ্কের গুলিতে সৈন্যরা নিহত হয়।

এদিকে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, জাবালিয়ায় ১২ ইসরায়েলি সেনাকে হত্যার দাবি করেছে হামাস। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরে ১২ ইসরায়েলি সেনাকে হত্যার কথা জানিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ গোষ্ঠী হামাস। 

বুধবার (১৫ মে) একটি জটিল অপারেশন পরিচালনার সময় তাদের হত্যা করা হয়েছে। একটি বিবৃতিতে এই তথ্য জানিয়েছে হামাসের সশস্ত্র শাখা আল কাসেম ব্রিগেড।

বিবিসি বলছে, গত কয়েকদিন ধরে গাজার উত্তরাঞ্চলে হামাস যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর লড়াই তীব্র আকার ধারণ করেছে। ইসরায়েলের সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের ঘাঁটি গুড়িয়ে দেওয়ার পর সেখানে সম্প্রতি হামাস আবারও সংগঠিত হচ্ছে। যে কারণে সেখানে হামাসের বিরুদ্ধে আবারও জোরালো আক্রমণ শুরু করা হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার পাল্টা পদক্ষেপ হিসেবে গাজায় হামলা শুরু করে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সাত মাস ধরে চলমান ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত