বাংলাদেশ আয়োজন করবে এশিয়া কাপ

প্রকাশ : ২৪ আগস্ট ২০২২, ১৮:৪২

সাহস ডেস্ক

আরব আমিরাতে ছেলেদের এশিয়ান শ্রেষ্ঠত্বের আসর শুরু হতে বাকি আর মাত্র দুই দিন। এশিয়া কাপ খেলতে বাংলাদেশ দলসহ সব দলই আমিরাতে পৌঁছেছে। এর মধ্যেই ভেসে আসল দারুণ খবর। শোনা যাচ্ছে, অক্টোবরে শুরু হতে যাওয়া নারীদের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেতে যাচ্ছে বাংলাদেশ। সম্প্রতি এই খবর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহি কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

নারীদের এশিয়া কাপ শুরু হওয়ার কথা আগামী পহেলা অক্টোবর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হবে এর ভেন্যু, জানান নিজামউদ্দিন চৌধুরী। ক্রিকবাজকে তিনি বলেন, ‘আমরা সিলেটে এশিয়া কাপটা আয়োজন করব। আমরা সেখানে আগেও আইসিসির ইভেন্টগুলো আয়োজন করতে পেরেছি, আশা করছি এই টুর্নামেন্টটাও আয়োজন করতে পারব।’

২০২২ এশিয়া কাপ দিয়েই সিলেট স্টেডিয়ামে ৮ বছরের খরা ঘুচবে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এ ভেন্যুতে নারীদের আর কোনো আন্তর্জাতিক ম্যাচ আয়োজিত হয়নি। এই টুর্নামেন্ট দিয়ে দীর্ঘ বিরতির পর নারী ক্রিকেট আয়োজন করবে বাংলাদেশ। ২০১৮ সালের অক্টোবরে পাকিস্তানকে আমন্ত্রণ জানানোর পর আর কোনো নারী ক্রিকেট দলকে আমন্ত্রণ জানানো হয়নি।

অক্টোবরে শুরু হতে যাওয়া নারীদের এশিয়া কাপে অংশগ্রহণ করনে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ। নিজামউদ্দিন যোগ করেন, ‘সাতটা দল খেলবে এই টুর্নামেন্টে। উইকেটকে বিশ্রাম দেয়ার বিষয়ও আছে। ফলে দুই মাঠেই খেলা হবে এই টুর্নামেন্ট।’

২০১৮ সালে সবশেষ আসরে ফাইনালে স্নায়ুক্ষয়ী ম্যাচে ভারতকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। তবে এবারও এশিয়ান শ্রেষ্ঠত্বের মুকুটটি ধরে খারতে লড়াইয়ে নামবে টাইগ্রেসরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত