অমিক্রনে আক্রান্ত দুই নারী ক্রিকেটার পুরোপুরি সুস্থ

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২১, ১৮:১৬

সাহস ডেস্ক

করোনার মহামারির কারণে খেলা হয়নি জিম্বাবুয়েতে নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। দেশে ফেরার পর করোনার নতুন ধরন অমিক্রনে শনাক্ত হয়েছিলেন নারী ক্রিকেট দলের দুই সদস্য। তবে তারা এখন পুরোপুরি সুস্থ। খুব শিগগির তারা বাড়ি ফিরতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক নাজমুল ইসলাম।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে আজ রবিবার (১৯ ডিসেম্বর) এ তথ্য জানান অধিদপ্তরের অধ্যাপক নাজমুল ইসলাম।

নাজমুল ইসলাম বলেন, আমাদের নারী ক্রিকেটারদের মধ্যে যারা অমিক্রনে আক্রান্ত হয়েছিলেন, তারা এখন একেবারেই সুস্থ। শেষ পর্যায়ে তাদের কোয়ারেন্টিন। সব পরীক্ষা-নিরীক্ষার ফলাফল পেলেই তাদের দ্রুত নিজ নিজ বাসগৃহে ফিরে যাওয়ার অনুমতি দিতে পারি।

অধ্যাপক নাজমুল ইসলাম

এর আগে জিম্বাবুয়েতে ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে গিয়েছিল বাংলাদেশ নারী দল। কিন্তু করোনার নতুন ধরন অমিক্রনের কারণে সেটি মাঝপথেই স্থগিত হয়ে যায়। দলটি ১ ডিসেম্বর দেশে ফেরে। ৬ ডিসেম্বর জানা যায়, দুই ক্রিকেটার করোনায় আক্রান্ত। আর ১১ ডিসেম্বর জানা যায়, তারা অমিক্রন ধরনেই আক্রান্ত হয়েছেন। এরপর ১৪ ডিসেম্বর দলের আরেক সদস্যের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা যায়। তিনি অবশ্য অমিক্রনে নয় ডেলটা ধরনে আক্রান্ত হন। তিনজনকেই রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

দেশে করোনার সংক্রমণের সাম্প্রতিক গতি–প্রকৃতি তুলে ধরে অধ্যাপক নাজমুল বলেন, সংক্রমণের নিম্নহারই আমরা দেখছি। গত এক সপ্তাহে ১ হাজার ৮৭৬ জন আক্রান্ত হয়েছেন, যা আগের সাত দিনের তুলনায় ১২৬ জন বেশি। গত সপ্তাহে তার আগের সপ্তাহের তুলনায় মৃত্যুর সংখ্যা দুটি কম। অর্থাৎ পুরো সপ্তাহ ছিল স্বস্তির। কিন্তু এই কম সংখ্যায় আত্মতুষ্টির সুযোগ নেই।

এর কারণ হিসেবে অধ্যাপক নাজমুল বলেন, বিদ্যুৎগতিতে ইউরোপে অমিক্রন ছড়াচ্ছে। অমিক্রনের যে বিষয়টি ভাবিয়ে তুলেছে সেটি হলো, এটি দ্রতুগতিতে ছড়ায়। আমাদের সবার নজর অমিক্রনের দিকে। তিনি আরো বলেন, যদি আমাদের প্রস্ততি ভালো থাকে, তবে অমিক্রন মোকাবিলা করা সম্ভব।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২৮ জন নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন বলে ব্রিফিংয়ে জানানো হয় এর মধ্যে ২১ জনই ঢাকায়। বাকি সাতজন দেশের অন্য জেলার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত