শ্রীলঙ্কা সিরিজে থাকছেন না সাকিব, খেলবেন আইপিএল

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩৫

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

এবারের আইপিএলের নিলামে সাকিব আল হাসানকে পেয়েছে তার সাবেক দল কলকাতা নাইটরাইডারস। পাঞ্জাব কিংসের সঙ্গে মৃদু লড়াই করে ২ কোটি রুপি ভিত্তিমূল্যের সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে বলিউড বাদশাহ শাহরুখ খানের কলকাতা। কিন্তু বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচ থাকায় সাকিব কি কলকাতার হয়ে খেলতে পারবেন? যদিও আইপিএলে খেলার জন্য বিসিবির কাছে ছুটির জন্য আবেদন জানিয়েছেন তিনি।

আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহের দিকে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইপিএলের ১৪তম আসর। একই সময়ে বাংলাদেশ সফরে আসতে পারে শ্রীলঙ্কা ক্রিকেট দল। যে সফরে দুটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে থাকবেন না সাকিব। খেলবেন আইপিএল। তাই বিসিবির কাছে ছুটি চেয়ে আবেদন করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এর আগেই মৌখিকভাবে ছুটি চেয়েছিলেন তিনি। পরে পরিচালনা প্রধান আকরাম খানকে ছুটি চেয়ে ই–মেইলও পাঠান তিনি। তার আবেদন মঞ্জুর করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও সফরকারিদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার কথা রয়েছে তার।

আকরাম খান বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘সাকিব এই মুহূর্তে টি–টোয়েন্টি খেলতে চায়। টেস্ট খেলতে চায় না। আইপিএলের জন্য ছুটি চেয়েছে সে। আমরাও মনে করি কেউ খেলতে না চাইলে তাকে জোর করে খেলিয়ে লাভ নেই। তাই সাকিবকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।’ পরশু রাতে জাতীয় দলের সাবেক অধিনায়কদের সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সভায় এ নিয়েও আলোচনা হয়েছে।

আগামী মে মাসে তিন ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। সিরিজ দুটির সূচি এখনো চূড়ান্ত না হলেও এপ্রিল–মে মাসে যে সিরিজগুলো হবে, তা চূড়ান্তই। এদিকে এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে আইপিএল শুরু হওয়ার কথা রয়েছে। তবে টেস্ট সিরিজ না খেললেও ওয়ানডে সিরিজ খেলবেন বলে বিসিবিকে জানিয়েছেন সাকিব আল হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত