পিতৃত্বকালীন ছুটি চেয়ে বিসিবিকে সাকিবের চিঠি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৫

সাহস ডেস্ক

ইনজুরির কারণে ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে আগেই ছিটকে গেছেন সাকিব আল হাসান। এবার আসন্ন নিউজিল্যান্ড সফরের দলে না রাখার অনুরোধ জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পিতৃত্বকালীন ছুটি চেয়ে চিঠি দিয়েছেন তৃতীয় সন্তানের অপেক্ষায় থাকা বিশ্বসেরা এ অলরাউন্ডার।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান বলেন, (সন্তানসম্ভবা) স্ত্রীর পাশে থাকার জন্য নিউজিল্যান্ড সফরের সময়টা ছুটিতে থাকতে চেয়ে তার (সাকিবের) আবেদনপত্র পেয়েছি। তবে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

শিগগিরই তৃতীয় সন্তানের মুখ দেখতে চলেছেন সাকিব। এর আগে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে যুক্তরাষ্ট্রে যেতে চান তিনি। ফলে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর থেকে নাম প্রত্যাহার করতে হচ্ছে অলরাউন্ডারকে। আর এজন্য ছুটি চেয়ে বিসিবি কাছে আবেদন করেছেন তিনি।

এর আগে করোনা মহামারির কারণে বাংলাদেশ দলের সফর এক সপ্তাহ পিছিয়ে দেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী মার্চের ২০ তারিখে শুরু হবে সফর। শুরুতে মার্চের ১৩, ১৭ এবং ২০ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তিন ওয়ানডে ম্যাচ। তবে এখন মার্চের ২০, ২৩ এবং ২৬ তারিখে যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ এবং ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

ওয়ানডে সিরিজ শেষে মার্চের ২৮, ৩০ এবং এপ্রিলের ১ তারিখে মাঠে গড়াবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে হ্যামিল্টন, নেপিয়ার এবং অকল্যান্ডে। ফেব্রুয়ারির ২২ তারিখে নিউজিল্যান্ড সফরে যাবে টাইগাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত