ফলোঅনের শঙ্কা কাটল বাংলাদেশের

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৭

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টের তৃতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরুটা দারুণ ছিল দ্বিতীয় দিন শেষে অপরাজিত থাকা মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুনের। নিজের ২২তম টেস্ট অর্ধশতক তুলে নিয়ে আশার আলো দেখাচ্ছিলেন মুশফিক। অন্য প্রান্তে তাকে সঙ্গ দিচ্ছিলেন মিঠুন। কিন্তু ১৩ রানের ব্যবধানে এই দুই ব্যাটসম্যানের বিদায়ে ফের বিপদে পড়ে বাংলাদেশ।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৪০৯ রানে অলআউট হয়। এরপর নিজেদের প্রথম ইনিংসে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ৭১ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

শুরুতেই বাংলাদেশ শিবিরে বড় ধাক্কা দেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল। তার জোড়া শিকার সৌম্য ও শান্ত। ওপেনিংয়ে সুযোগ পেয়ে ব্যর্থ হলেন সৌম্য সরকার। রানের খাতাই খুলতে পারেননি তিনি। ওয়ানডাউনে নামা নাজমুল হোসেন শান্তও মাত্র চার রান করে বিদায় নেন।

এরপর ওপেনার তামিম ইকবাল ও অধিনায়ক মুমিনুল হক বাংলাদেশকে টেনে তুলার চেষ্টা করেন। কিন্তু রাহকিম কর্নওয়াল অধিনায়ক মুমিনুলকে ফিরিয়ে দিয়ে ভাঙেন ৫৮ রানের জুটি। আউটের আগে ৩৯ বলে ২১ রান করেন মুমিনুল।

মুমিনুল আউটের ৫ বল পরই বিদায় নেন তামিমও। আউট হওয়া আগে ৬টি চার ও একটি ছক্কায় ৫২ বলে খেলেন ৪৪ রানের ইনিংস। এরপর দিনের বাকি অংশ ভালোভাবেই কাটিয়ে দেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। দিন শেষে বাংলাদেশ সংগ্রহ করে ৪ উইকেট হারিয়ে ১০৫ রান। তৃতীয় দিনে মুশফিক-মিঠুনের জুটি ভাঙার পর টাইগারদের সামনে ছিল ফলোঅনের হাতছানি। তবে লিটন ও মিরাজের দৃঢ়তায় সে শঙ্কা কাটিয়েছে বাংলাদেশ।

তবে এখনো সফররত ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১৪০ রানে পিছিয়ে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ২৬৯ রান। ব্যাটিংয়ে আছেন লিটন (৬৫) এবং মিরাজ (৫১)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত