৪ উইকেট হারিয়ে বাংলাদেশের দ্বিতীয় দিন শেষ

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৭

ছবি: প্রথম আলো

দুই টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বৃহস্পতিবার টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। গতদিন এবং আজ দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ৪০৯ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। সফরকারিদের দেওয়া লক্ষ্য পার করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১০৫ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের আজ দ্বিতীয় দিন শেষ করল স্বাগতিক ও সফরকারিরা।

এদিন ক্যারিবিয়দের দেয়া ৪০৯ রানের বিশাল লক্ষ্য তারা করতে নেমে শুরুতেই জোড়ায় জোড়ায় আঘাত হানে বাংলাদেশ ব্যাটিং লাইনে। শুরুতেই শূন্য রানে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার সৌম্য সরকার। তারপরেই ৪ রান করে ক্যাচ দিয়ে ফেরেন দ্বিতীয় নাম্বারে নামা নাজমুল হাসান শান্ত। এই দুজনকেই ফেরান ক্যারিবীয় পেসার শানন গ্যাবরিয়েল।

এরপরে একপাশ ধরে রাখা দেশসেরা ওপেনার তামিম ইকবালের সাথে জুটি বাঁধেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু সেও বেশিক্ষণ থাকতে পারনেনি ক্রিজে। ৪ চারে ২১ রান করে কর্নওয়েলের বলে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক মুমিনুল। এরপরে নামেন মুশফিকুর রহিম। তবে ভাবা হয়েছিল মুশফিক-তামিমের একটি জুটি হবে কিন্তু হলোনা, মুশফিক ক্রিজে নামার পরেই বিদায় নেন তামিম। ৬ চার ১ ছক্কায় ৪৪ রান করে আলজারি জোসেপের বলে ক্যাচ দিয়ে ফেরেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। তারপরে নামে মোহাম্মদ মিথুন। এই মিথুনকে নিয়ে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষ করলেন মুশফিকুর রহিমন। দ্বিতীয় দিন শেষ হওয়ার আগে ৩ চারে ২৭ রান করেন মুশফিক এবং ৬ রান করেন মিথুন। আগামীকাল শনিবার মুশফিক-মিথুনের ব্যাটে শুরু হবে তৃতীয় দিন।

ক্যারিবীয়দের হয়ে এখন পর্যন্ত শানন গ্যাবরিয়েল ২টি এবং রাকিম কর্নওয়েল ও আলজারি জোসেফ ১টি করে উইকেট নেন।

এর আগে অলআউট হয়ে ৪০৯ রানে থেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে জসুয়া দা সিলভা ৯২ রান, এনক্রুমাহ বোনার ৯০ রান, আলজারি জোসেপ ৮২ রান, ক্রেগ ব্রাথওয়েট ৪৭ রান, জন ক্যাম্পেবেল ৩৬ রান এবং ক্লাবউড ২৮ রান করেন।

বাংলাদেশে হয়ে উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহি ও তাইজুল ইসলাম ৪টি করে এবং মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত