১১৩ রানের লিড নিয়ে ২য় ইনিংসের ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৪৯

সাহস ডেস্ক

লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজের দৃঢ়তায় ঢাকা টেস্টের তৃতীয় দিনে ফলোঅন এড়ালেও বাংলাদেশকে ২৯৬ রানে অলআউট করে ১১৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে সফররত ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে তৃতীয় দিনের শুরুটা দারুণ ছিল দ্বিতীয় দিন শেষে অপরাজিত থাকা মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুনের। নিজের ২২তম টেস্ট অর্ধশতক তুলে নিয়ে আশার আলো দেখাচ্ছিলেন মুশফিক। অন্য প্রান্তে তাকে সঙ্গ দিচ্ছিলেন মিঠুন। কিন্তু ১৩ রানের ব্যবধানে এই দুই ব্যাটসম্যানের বিদায়ে ফের বিপদে পড়ে বাংলাদেশ।

এরপর সপ্তম উইকেটে লিটন-মিরাজের দুর্দান্ত ব্যাটিংয়ে তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। তাদের দুজনের জুটিতে ১২৬ রান তুলে বাংলাদেশ। ২৮১ রানে মাথায় লিটন দাসকে কর্নওয়াল ফিরিয়ে দেন। তার ব্যাট থেকে আসে ৭১ রান। এরপর আর বেশিক্ষণ টেকেনি বাংলাদেশের ইনিংস। মিরাজ করেন ৫৭ রান।

ওয়েস্ট ইন্ডিজের রাহকিম কর্নওয়াল ৭৪ রানে ৫ উইকেট,  গ্যাব্রিয়েল ৭০ রানে ৩ এবং আলজারি জোসেফ ৬০ রানে দুই উইকেট শিকার করেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সিরিজ হার ঠেকাতে ঢাকায় জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের। এর আগে চট্টগ্রাম টেস্টে পুরো চারদিন রাজত্ব করা টাইগারদের শেষ পর্যন্ত ৩ উইকেটের ব্যবধানে পরাজয় বরণ করে নিতে হয়।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত