করোনায় আজও একজনের মৃত্যু

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২১, ১৯:৩১

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২৯১ জন। এ নিয়ে আজ পর্যন্ত দেশে মোট করোনায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৬৩৪ জনে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানা যায়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন ২৬৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৬ হাজার ৭১ জনে। রোগী সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৪৮টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৯০৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ১৩ লাখ ৬ হাজার ৯৩৮টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন ২৯১ জন রোগী শনাক্তের হিসেবে শনাক্তের হার ১ দশমিক ৩৯ শতাংশ। দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সে সময় থেকে সোমবার (২০ ডিসেম্বর) পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে একজন মারা গেছেন তিনি পুরুষ। তার বয়স ষাটোর্ধ্ব। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। তিনি সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১ জন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৪৬ জন ও নারী ১০ হাজার ১০৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত