টিকা নেওয়ার পরেও যুক্তরাষ্ট্রে প্রায় ৭’শ জনের মৃত্যু

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২১, ১৩:৩২

সাহস ডেস্ক

টিকা নেওয়ার পরেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের প্রায় ৭’শ জনের মৃত্যু হয়েছে। অঙ্গরাজ্যজুড়ে নতুন করে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

৪ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত অঙ্গরাজ্যটিতে করোনায় ৫২ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। তাদের সবাই করোনার টিকার দুই ডোজই নেওয়া ছিলো। ডিসেম্বরের ১৪ তারিখ পর্যন্ত এ মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯৯ জনে। এ বিষয়টি নিশ্চিত করেছে ম্যাসাচুসেটসের স্বাস্থ্য বিভাগ।

একই সময়ে ম্যাসাচুসেটসে ১১ হাজার ৪৩১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। অঙ্গরাজ্যটিতে এখন পর্যন্ত ভ্যাকসিন নিয়েছে এমন করোনা আক্রান্তের সংখ্যা  ১ লাখ ৩৯৯। ভ্যাকসিন নেওয়া করোনা আক্রান্ত রোগী ও মৃতের শতকরা হার যথাক্রমে ২.০২ ও ০.০১।

এদিকে ভ্যাকসিন নেওয়ার পরেও করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পরেও করোনার স্বাস্থ্য বিশেষজ্ঞরা টিকা নেওয়ার প্রতি জোর দিচ্ছেন। তাদের দাবি, করোনার বিরুদ্ধে লড়াই করতে ভ্যাকসিনগুলো এখনো কার্যকরী। সেই সাথে যারা ভ্যাকসিনের দুই ডোজ নিয়েছেন তাদের বুস্টার ডোজ নেওয়ার বিষয়ে আগ্রহী করে তুলছেন তারা।

মঙ্গলবারেও ম্যাসাচুসেটসে করোনায় নতুন আক্রান্ত ছিলো ৪ হাজার ৩৯ এবং মৃতের সংখ্যা ৬১ গেলো মার্চের ৩ তারিখের পর এটাই ছিলো সর্বোচ্চ।

করোনার শুরু থেকে এখন পর্যন্ত ম্যাসাচুসেটসে ৯ লাখ ১৬ হাজার ৫৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১৯ হাজার ৩০৪ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত