ডেঙ্গুতে মৃত্যু: ২৭ দিনে ২৮, ৮ মাসে ৪০

প্রকাশ : ২৭ আগস্ট ২০২১, ২১:০৩

সাহস ডেস্ক

করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির ভিতরেই দেশজুড়ে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। তথ্য মতে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি মাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ জনের। এ নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে প্রাণ হারিয়েছে ৪০ জন। পরিসংখ্যান অনুযায়ী, এটি গত ১৮ বছরের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু।

চলতি মাসে এখন পর্যন্ত ডেঙ্গু শনাক্ত হয়েছেন ছয় হাজার ৬৪৬ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৮৪ জন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় হাজার ৩০৪ জনে।

আজ শুক্রবার (২৭ আগস্ট) এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

আরও জানিয়েছে, সারাদেশে এ বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৪০ জনের। তার মধ্যে চলতি মাসের ২৮ জন ছাড়া গত জুলাই মাসে মারা গেছেন ১২ জন।

কন্ট্রোল রুম জানিয়েছে, গত ২৬ আগস্ট সকাল ৮টা থেকে ২৭ আগস্ট সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৮৪ জন রোগী। এদের মধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ১৬৯ জন আর ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৫ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ৩২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন জানিয়ে বলা হয়, তাদের মধ্যে ঢাকা বিভাগের সরকারি ও বেসরকারি ৪১ হাসপাতালে ভর্তি আছেন ৯০৫ জন আর অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১২৭ জন।

অধিদপ্তর জানায়, চলতি বছরে মোট নয় হাজার ৩০৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে আট হাজার ২৩০ জন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত