চুয়াডাঙ্গায় শনাক্ত বেড়ে সর্বোচ্চ ৬৬.০৭ শতাংশ দাঁড়িয়েছে

প্রকাশ : ১৩ জুন ২০২১, ১৩:২০

সাহস ডেস্ক

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ৩৭ জনকে শনাক্ত করা হয়েছে। এতে জেলায় শনাক্তের হার বেড়ে ৬৬ দশমিক ০৭ শতাংশে দাঁড়িয়েছে। রবিবার (১৩ জুন) জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

শনাক্ত ৩৭ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার বাসিন্দা দুই জন, আলমডাঙ্গার তিন জন এবং সীমান্ত লাগোয়া দামুড়হুদার ২০ জন ও ১২ জন জীবননগর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দুই হাজার ২২২ জনে দাঁড়াল। এর মধ্যে সদর উপজেলার বাসিন্দা এক হাজার ৮৯ জন, দামুড়হুদার ৪৯৮ জন, আলমডাঙ্গার ৩৮৫ জন ও জীবননগরের বাসিন্দা ২৫০ জন।

গত ১১ জুন ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলেন। আজ সকাল পর্যন্ত জেলায় শনাক্ত করোনা রোগী ২৬৫ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে ২২৪ জন ও হাসপাতালে রয়েছেন ৩৮ জন। তিন জনকে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় যে ফলাফল এসেছে একদিনে এটিই জেলায় সর্বোচ্চ শনাক্তের হার। চুয়াডাঙ্গার চারটি উপজেলার মধ্যে দামুড়হুদা সীমান্ত এলাকায় করোনা সংক্রমণ ও মৃত্যু সবচেয়ে বেশি। এ জন্য উপজেলার ডুগডুগি ও নাটুদহ পশুর হাট বন্ধ করা হয়েছে। দামুড়হুদা উপজেলার কয়েকটি সীমান্তবর্তী গ্রাম লকডাউনের আওতায় আনা হয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত