যুক্তরাষ্ট্রে দুই নারীকে গুলি করে হত্যার পর হামলাকারীর আত্মহত্যা

প্রকাশ : ০৩ জুন ২০২২, ১৬:২৯

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রে গুলি চালিয়ে দুই নারীকে হত্যা করার পর অস্ত্রধারী হামলাকারী আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় সময় বৃহস্পতিবার (০২ জুন) সন্ধ্যায় আইওয়ার এইমস শহরের কর্নারস্টোন চার্চের (গির্জা) সামনের পার্কিং লটে এ ঘটনা ঘটে। হামলার সময় গির্জার ভেতরে একটি অনুষ্ঠান চলছিল। খবর রয়টার্স

নিউ ইয়র্কের বাফেলো, টেক্সাসের ইউভালডে এবং ওকলাহোমার টুলসায় একের পর এক বন্দুক সহিংসতার ঘটনায় প্রেসিডেন্ট জো বাইডেনের ভাষণের পরপরই এ ঘটনা ঘটল। ঘটনার কিছু সময় আগে ওই ভাষণে জো বাইডেন একের পর এক বন্দুক হামলার ঘটনায় হতাশা প্রকাশ করেন। হামলাকারীদের ইতিহাস খতিয়ে দেখার পাশাপাশি অস্ত্র নিয়ন্ত্রণের পদক্ষেপ জোরদার করতে কংগ্রেসের প্রতি আহ্বান জানান প্রেসিডেন্ট।

স্টোরি কাউন্টি শেরিফ কার্যালয়ের চিফ ডেপুটি নিকোলাস লেনি জানান, কর্নারস্টোন চার্চের বাইরে গুলির খবর পেয়ে তিনি যখন ঘটনাস্থলে পৌঁছান, সেখানে তিনজনকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। নিহতদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, যে পুরুষের মরদেহ উদ্ধার করা হয়েছে, তিনিই বন্দুকধারী হামলাকারী।  বন্দুকধারী আত্মহত্যা করেছে কিনা তাও তদন্ত করা হচ্ছে। 

হামলার পর ৯১১ নম্বরে কলকারীরা জানান, পার্কিং লটে একজন বন্দুকধারী দু’জনকে গুলি করেন। শেরিফ পল এইচ ফিটজেরাল্ড বলেন, গির্জায় কলেজ ছাত্রদের একটি অনুষ্ঠান চলছিল। এ ঘটনায় কেউ আহত হননি বলে জানা গেছে।

উল্লেখ্য, কয়েক সপ্তাহে বন্দুক হামলার বেশ কয়েকটি ঘটনা কাঁপিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্রকে। ১৪ মে নিউ ইয়র্কের বাফেলো শহরে কৃষ্ণাঙ্গ অধ্যুষিত এলাকার একটি সুপারমার্কেটে শ্বেতাঙ্গ এক অস্ত্রধারীর গুলিতে ১০ জনের প্রাণ যায়। ২৩ মে ফিলাডেলফিয়ায় এক হাই স্কুল থেকে বের হওয়ার পরপরই তিন কিশোর গুলিবিদ্ধ হয়। তার আগের সপ্তাহে মিশিগান, লুইজিয়ানা ও টেনেসিতে হাই স্কুলের সনদ দেওয়ার অনুষ্ঠানে গোলাগুলির তিনটি ঘটনা ঘটে। সবচেয়ে ভয়াবহ ছিল ২৪ মে টেক্সাসের একটি প্রাথমিক স্কুলে নির্বিচারে গুলি। সেখানে গুলিতে ২১ জনের প্রাণ যায়, যাদের মধ্যে ১৯ জন ওই স্কুলের শিক্ষার্থী। সেদিনই যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির আরেকটি প্রাথমিক স্কুলের সামনে গুলিতে তিন শিক্ষার্থী আহত হয়। এ ছাড়া বুধবার ওকলাহোমার টুলসায় অস্ত্রধারী এক ব্যক্তি হাসপাতালে ঢুকে গুলি চালিয়ে ৪ জনকে হত্যার পর নিজেও আত্মহত্যা করেন।

সাহস২৪.কম/এআর/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত