অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ২২:১৯

নুরুল হাসান ও আফিফ হোসেনের অবিচ্ছিন্ন ৫৬ রানের জুটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। আজ বুধবার মিরপুর স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় নিশ্চিত করেছে মাহমুদউল্লাহ বাহিনীরা। এতে ২-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা।

অজিদের দেওয়া ১২২ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ৬৭ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। এর মধ্যে মাত্র ৩৭ রানের জুটি গড়েছিলেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান। ১৭ বলে ৪ চারে ২৬ রান করেন সাকিব এবং ২৪ বলে ১ ছক্কায় ২৩ রান করেন মেহেদী। এছাড়া শূন্য রানে ফেরেন ওপেনার সৌম্য সরকার, ৯ রানে ফেরেন আরেক ওপেনার মোহাম্মদ নাঈম এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও ফেরেন শূন্য রানে।

এরপর ৫৬ রানের একটি অপরাজিত জুটি গড়ে দারুণ ফিনিসিংয়ে দলকে জিতিয়ে ফেরেন আফিফ হোসেন ও নুরুল হাসান। ৩১ বলে ৫ চার ১ ছক্কায় ৩৭ রান করেন আফিফ এবং ২১ বলে ৩ চারে ২২ রান করেন নুরুল।

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক, হ্যাজল উড, অ্যাস্ট আগার, এ্যাডাম জাম্পা ও এন্ড্রু টি ১টি করে উইটেক নেন।

টস করছেন মাহমুদউল্লাহ রিয়াদ

এর আগে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয় অধিনায়ক ম্যাথু ওয়েড। আর টসে হেরে বোলিং পায় মাহমুদউল্লা রিয়াদ। এ নিয়ে টানা পাঁচ ম্যাচে টসে হারল মাহমুদউল্লাহ।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এর মধ্যে প্রথম ৪ উইকেট হারায় ৯৯ রানে। যার মধ্যে ৫৭ রানের একটি জুটি গড়ে ফেরেন মিচেল মার্শ ও হেনরিকস। ৪২ বলে ৫ চারে ৪৫ রান করে ফেরেন মার্শ এবং ২৫ বলে ৩ চার ১ ছক্কায় ৩০ রান করে ফেরেন হেনরিকস।

এর আগে ওপেনার ফিলিপে ১০ রান ও অ্যালেক্স কেরি ১১ রান করে ফেরেন। এরপরে মাত্র ২২ রান তুলতে পারে পাঁচ জনে। ওয়েড (৪), টার্নার (৩) অ্যাস্টন আগার শূন্য রানে ফিরলেও অপরাজিত থেকে যান মিচেল স্টার্ক (১৩) এবং এন্ড্রু টি (৩)।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান ৩টি, শরিফুল ইসলাম ২টি, মেহেদী হাসান ও সাকিব আল হাসান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন আফিফ হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত