ক্যারিবীয় শিবিরে স্পিনদের হানা

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪০

সাহস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শুরুটাই হয়েছে স্পিনারদের দাপটের মধ্য দিয়ে। যদিও ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েট, বোনাররা টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট চালানোর চেষ্টা করেছে। যার ফলে প্রথম সেশনেই তারা রান তুলেছে শতাধিক (১১৪)। আর এই শিবিরেই আঘাত হেনেছে তাইজুল, নাঈম, মেহেদী মিরাজরা।

কার্লোস ব্র্যাথওয়েট প্রতিরোধ গড়ে দাঁড়িয়েছিলেন। ক্যারিবীয় বর্তমান দলটির মধ্যে সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যানও তিনি। অভিজ্ঞতার কারণেই তার নামের পাশে জ্বলজ্বল করলেন ৭৬ রান। কিন্তু এই ব্র্যাথওয়েটও একসময় হার মানলেন বাংলাদেশের স্পিনার নাঈম হাসানের কাছে। এই বাঁহাতি স্পিনে বোল্ড হয়ে ফিরে গেলেন ক্যারিবীয় অধিনায়ক।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে নাঈমের পর আঘাত হানেন মিরাজ। তার অফ ব্রেক বলে এলব্লিউডব্লিউয়ের ফাঁদে পড়েন কাইল মায়ার্স। বিদায়ের আগে ৭ বাউন্ডারিতে ৪০ রান করেন তিনি।

এর আগে গতকালের ৭৫ রান নিয়ে আজ মাঠে নামা ক্যারিবিয়রা কোন রান যোগ করার আগেই হারান নেন রুমা বোনার (১৭)-কে। তাইজুলের বলে শান্তর হাতে ধরা পড়েন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যারিবিয়দের সংগ্রহ ৫ উইকেটে ২০০ রান।

এর আগে ক্যারিবীয়দের বিপক্ষে দুই টেস্টের প্রথম টেস্টে মেহেদী হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভর করে সব উইকেট হারিয়ে ৪৩০ রান করে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: সাদমান ৫৯, তামিম ৯, শান্ত ২৫, অধিনায়ক ২৬, মুশফিক ৩৮, সাকিব ৬৮, লিটন ৩৮, মিরাজ ১০৩, তাজুল ১৮, নাঈম ২৪ ও মোস্তাফিজ* ৩।

ওয়েস্ট ইন্ডিজ: ওয়ারিক্যান ৪টি, কর্নওয়েল ২টি এবং রোচ, গেব্রিয়েল ও বোনার ১টি করে উইকেট পেয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত