যশোরে জেনারেল হাসপাতালে ৯০০ টাকায় ডোপ টেস্ট

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ২১:২০

যশোর প্রতিনিধি
ছবি: সাহস

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডোপ টেস্ট কেন্দ্রের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস ও সাবেক সিভিল সার্জন ডা. আতিকুর রহমান খান ফিতা কেটে কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে সরকারিভাবে স্বল্প খরচে ডোপ টেস্ট কার্যক্রম শুরু করা হয়। প্রথমদিন সরকারি নির্ধারিত ফি ৯০০ টাকা দিয়ে দুই জন ডোপ ট্রেস্ট করতে সক্ষম হয়েছেন। প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টেস্ট চালু থাকবে।

ডোপ টেস্ট কেন্দ্র উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ,  স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) যশোর জেলা শাখার সদস্য সচিব ডা. গোলাম মোর্তুজা, যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আনোয়ার হোসেন, শিশু বিভাগের কনসালটেন্ট ডা. আব্দুস সামাদ প্রমুখ।

যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস জানিয়েছেন, যশোর শহরের একটি প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারে ডোপ টেস্ট করা হতো। জেনারেল হাসপাতালে সরকারিভাবে এই টেস্ট কার্যক্রম চালু হওয়ায় মানুষ অনেকটা সুফল পাবে।  

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ জানান, এই প্রথম যশোর জেনারেল হাসপাতালে সরকারিভাবে ডোপ টেস্ট চালু হলো। সরকারি চাকরি, ড্রাইভিং লাইসেন্সসহ বিভিন্ন কাজের জন্য ডোপ টেস্টের প্রয়োজন হয়। সরকার নির্ধারিত ফি ৯০০ টাকায় তারা ডোপ টেস্ট করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত