রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫ জনের মৃত্যু

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২২, ১০:৩৯

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এদের একজন করোনাক্রান্ত ছিলেন। বাকি চারজনের মৃত্যু হয়েছে উপসর্গ নিয়ে। দেশে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ শনাক্তের পর রামেক হাসপাতালে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রামেক হাসপাতালের পরিচালকের পাঠানো রিপোর্ট থেকে এসব তথ্য জানা যায়।

গত এক দিনে ৩ জন পুরুষ এবং ২ জন নারীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ২ জন ৫১ থেকে ৬০ বছর এবং একজন ২১ থেকে ৩০ বছর বয়সী।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬৫ জন।  হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৯ জন। করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন রোগী।

হাসপাতালে বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ৪ জন, কুষ্টিয়ার ২ জন, সিরাজগঞ্জের একজন, ঝিনাইদহের একজন এবং বগুড়ার একজন রোগী হাসপাতালে ভার্তি রয়েছেন।

এতে বলা হয়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুটি ল্যাবে বুধবার ৪৫৬টি নমুনা পরীক্ষায় ১৮৩ জনের পজিটিভ আসে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪১ দশমিক ৯৭ শতাংশ।

রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে রোগীর সংখ্যাও বাড়ছে। সবাইকে সতর্ক থাকতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত