রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু

প্রকাশ : ১২ জুলাই ২০২১, ১৫:৫৫

সাহস ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ছয়জন। বাকিদের মধ্যে উপসর্গে চারজন এবং করোনা নেগেটিভ হওয়ার পর চারজন মারা গেছেন।

রবিবার (১১ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১২ জুলাই) সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে নয়জন পুরুষ এবং পাঁচজন নারী।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন। সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ৪৫৪টি বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৫১৮ জন। এদের মধ্যে ২২৯ জনের করোনা পজিটিভ রয়েছে। আর সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৩৬ জন। নেগেটিভ হওয়ার পর করোনার পরবর্তি জটিলাতার কারণে চিকিৎসাধীন ৫২ জন। আর করোনার আইসিইউ ওয়ার্ডে ভর্তি রয়েছেন ১৯ জন।

এদিকে, রাজশাহীতে ফের বেড়েছে করোনাভাইরাস শনাক্তের হার। রবিবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৫৮ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৬৩ শতাংশ। এর আগের দিন শনিবার ছিল ২৫ দশমিক ০৫ শতাংশ।

শামীম ইয়াজদানী জানান, এ দিন রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল পৃথক দুটি ল্যাবে তিন জেলার ৬৫৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ এসেছে ১৮৬ জনের। রাজশাহী জেলা ছাড়াও চাঁপাইনবাগঞ্জের ১০ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ এসেছে। এছাড়াও নওগাঁর ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত