তিন কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়া শুরু

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৩:১১

সাহস ডেস্ক

রাজধানীর তিনটি কেন্দ্রে আজ ফাইজার-বায়োএনটেকের উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। যা চলবে বিকেল ৩টা পর্যন্ত।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, তিনটি কেন্দ্র হচ্ছে- বিএসএমএমইউ, শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতাল। প্রতিটি কেন্দ্রে গড়ে ১২০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। যারা ইতোপূর্বে নিবন্ধন করেছিলেন কিন্তু টিকা নেননি বা নিতে পারেননি তারা আজ এই কেন্দ্রগুলো থেকে টিকা নিতে পারছেন।

সংশ্লিষ্টরা বলছেন, আগামী ১০ দিন এই টিকাদান কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে। কোনো ধরনের সমস্যা না পেলে পরবর্তীতে বৃহৎ পরিসরে এই কার্যক্রম চালানো হবে।

গত ৩১ মে কোভ্যাক্স প্রকল্পের আওতায় এক লাখ ছয় হাজার ডোজ ফাইজারের টিকা পেয়েছে বাংলাদেশ। পর্যাপ্ত কোল্ডচেই ব্যবস্থা না থাকায় শুধু ঢাকাতেই এই টিকাটি দেওয়া হবে।

এর আগে, গত ১৯ জুন চীনের সিনোফার্মের ভ্যাকসিন দিয়ে দেশব্যাপী দ্বিতীয় পর্যায়ে গণ টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। চীন থেকে উপহার হিসেবে দুই দফায় ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকা পেয়েছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত