করোনায় মারা গেলেন আরও ১০১ জন, নতুন শনাক্ত ২৯২২

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২১, ১৭:১৩

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০১ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১১ হাজার ৫৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯২২ জন, এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৪৫ হাজার ৩২২ জন।

রবিবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও দুই হাজার ৯২২ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৪৫ হাজার ৩২২ জন। এর আগে গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ৮৩ জন ও গত পরশু মারা যান ৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২১ হাজার ৪৪৮টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৯২২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৫৭ হাজার ৪৫৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ৮৮ হাজার ৪৭টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০১ জনের মধ্যে ৫২ জন পুরুষ ও ৪৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স শুন্য থেকে ১০ বছরের মধ্যে, তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ৬৮। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৩৫৫টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৭ লাখ ৯৮ হাজার ৮৮০ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ২১ লাখ ৫৫ হাজার ২৯৬ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত