৮ এপ্রিল থেকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

প্রকাশ : ২২ মার্চ ২০২১, ০৩:৩৭

সাহস ডেস্ক

আগামী ৮ এপ্রিল থেকে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক্রমে আট থেকে ১২ সপ্তাহের ব্যবধানে যেনো করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়, সেই পরিকল্পনা নেওয়া হয়েছে।

রবিবার (২১ মার্চ) সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপো-সিএমএসডি’র নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রথম ধাপে যাদের টিকা দেওয়া হয়েছে, আগামী ৮ এপ্রিল থেকে পর্যায়ক্রমে তাদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে বলে জানান তিনি।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, এই দ্বিতীয় ডোজ টিকা পাওয়ার জন্য সবাই টিকাকার্ডে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস পাবেন। এ নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত হওয়ার কিছু নেই। যাদেরকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে, তাদের দ্বিতীয় ডোজ নিশ্চিত করেই পরবর্তী টিকা কার্যক্রম প্রসারিত করা হচ্ছে।

তিনি বলেন, তবে করোনাভাইরাস সংক্রমণের বর্তমান ঊর্ধ্বগতিতে কঠোর পদক্ষেপের যে স্বাস্থ্যবিধি রয়েছে, সেটাকে যেনো কঠোরভাবে পালন করা হয়,সেদিকে জোর দিচ্ছি।

তিনি বলেন, বর্তমান সময়ে টিকা দেওয়ার সর্বনিম্ন বয়সসীমা ৪০ বছর। এ বয়স আরও কমিয়ে আনা হবে। আপাতত ৪০ পর্যন্ত থাকবে। অগ্রাধিকার ভিত্তিতে যারা আছেন, তাদের বয়সসীমা নির্ধারণ করা নেই। এই তালিকার সবাইকে যখন টিকা নিশ্চিত করা হবে, তখন বয়সসীমা আবারও নামিয়ে নিয়ে আসবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত