আজ করোনাভাইরাসের টিকা নিয়েছে ১,৫৮,৪৫১ জন

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২১, ০৩:০০

সাহস ডেস্ক

দেশব্যাপী টিকাদান কর্মসূচির চতুর্থ দিন বুধবার (১০ ফেব্রুয়ারি) সারাদেশে করোনাভাইরাসের টিকা নিয়েছেন এক লাখ ৫৮ হাজার ৪৫১ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় যারা টিকা নিয়েছেন তাদের মধ্যে পুরুষ ১ লাখ ১১ হাজার ৬৯১ জন এবং নারী ৪৬ হাজার ৭৬০ জন। 

এছাড়া গত ২৭ জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট টিকা গ্রহীতার সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৭৬৯ জন, যাদের মধ্যে পুরুষ ২ লাখ ৪৬ হাজার ৪২৬ জন এবং নারী ৯১ হাজার ৩৪৩ জন।

এর আগে, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে রবিবার (৭ ফেব্রুয়ারি) থেকে দেশে ব্যাপকভাবে টিকাদান কর্মসূচি শুরু হয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে। টিকাদানের প্রথম দিন মোট ৩১ হাজার ১৬০ জনকে টিকা দেয়া হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে রবিবার বিকালে টিকাদান সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনাভাইরাসের টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত