গাজা যুদ্ধবিরতি প্রস্তাবে সাড়া দিয়েছে হামাস

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪, ১৪:২৮

বাসস থেকে সংগৃহীত
ছবি: বাসস থেকে সংগৃহীত

ইসরায়েল বৃহস্পতিবার কাতারের মধ্যস্থতাকারীদের দেওয়া একটি নতুন যুদ্ধবিরতি প্রস্তাবের ব্যাপারে হামাসের উত্তর পেয়েছে। ইসরায়েলের এক কর্মকর্তা সিনহুয়াকে বিষয়টি নিশ্চিত করেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা জানান, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নিয়া কাতারের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান বিন জসিম আল থানির কাছ থেকে লিখিত সাড়া পেয়েছেন।
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয়ের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, হামাস তাদের ‘ভিত্তিহীন বিভিন্ন দাবি নিয়ে নিজেদের শক্তিশালী করে চলেছে।’
নেতানিয়াহুর কার্যালয় আরো বলেছে, প্রস্তাবটি নিয়ে আলোচনার জন্য শুক্রবার যুদ্ধকালীন মন্ত্রিসভার বৈঠক আহ্বান করা হবে বলে আশা করা হচ্ছে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্তব্য সত্ত্বেও ইসরায়েলের রাষ্ট্রীয় মালিকানাধীন কান টিভি নিউজ জানায়, নথিতে দাবিগুলোর একটি তালিকা রয়েছে যা ইসরায়েল ‘যুক্তিসঙ্গত’ বলে মনে করে।
হামাসের দেওয়া এক বিবৃতিতে এটা নিশ্চিত করা হয়েছে যে, তারা যুদ্ধবিরতির একটি ‘বিস্তৃত দৃষ্টিভঙ্গি’ উপস্থাপন করেছে। যার মধ্যে একটি যুদ্ধবিরতি এবং গাজায় আটক জিম্মিদের মুক্তি অন্তর্ভুক্ত রয়েছে। গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের ভয়াবহ হামলার পর থেকে তারা এই গ্রুপের হাতে বন্দি রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত