৮১ দিন পর ভারতে ৬০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৩:৩৮

সাহস ডেস্ক

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫৮ হাজার ৪১৯ জন। যা চলতি বছরের ৩০ মার্চের পর সর্বনিম্ন শনাক্ত। একইসঙ্গে দেশটিতে ৮১ দিন পর দৈনিক সংক্রমণ ৬০ হাজারের নিচে নামল। রবিবার (২০ জুন) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

হিন্দুস্তান টাইমস জানায়, গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৫৭৬ জন মারা গেছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ৮৭,৬১৯ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৮৬ হাজার ৭১৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ২৮,৭৬৬,০০৯ জন।

রবিবারের শনাক্তের সংখ্যা শনিবারের তুলনায় দুই হাজার ৩৩৪ জন কম ছিল। গতকাল শনাক্তের সংখ্যা ছিল ৬০,৭৫৩। শনিবারের তুলনায় আজ মৃত্যুর সংখ্যা কমেছে ৭১ জন। গতকাল মৃত্যুর সংখ্যা ছিল ১,৬৪৭।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ আজ জানিয়েছে, ভারতে করোনার নমুনা পরীক্ষার পরিসংখ্যান দাঁড়িয়েছে ৩,৯১,০১৯,০৮৩ টিতে এবং আগের ২৪ ঘণ্টায় ১,৮১১,৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।

গত ৭ মে থেকে ভারতে দৈনিক সংক্রমণের সংখ্যা কমছে কমতে শুরু করে। ফলে, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলো তাদের অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে লকডাউন বা লকডাউনের মতো বিধিনিষেধ শিথিল করতে শুরু করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত