কাশ্মীর যাচ্ছেন রাহুল গান্ধী

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১৩:৫৮

কাশ্মীরের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষন করতে কাশ্মিরের উদ্দেশ্যে রওনা করেছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী পুত্র রাহুল গান্ধী। তবে এই সফর নিয়ে আপত্তি করেছে জম্মু ও কাশ্মীরের বর্তমান প্রশাসন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, বিরোধী নেতাদের কাশ্মীর সফরের সিদ্ধান্তের খবর মিলতেই তৎপর হয়েছে স্থানীয় প্রশাসন।

ভারতের কেন্দ্রীয় সরকারের তথ্য ও জনসংযোগ দপ্তরের তরফ থেকে এক টুইট বার্তার মাধ্যমে জানানো হয়, সীমান্তে সন্ত্রাস ও জঙ্গিদের হাত থেকে যখন জম্মু-কাশ্মীরবাসীকে রক্ষা করার চেষ্টা চালাচ্ছে সরকার, সেই পরিস্থিতিতে রাজনৈতিক নেতাদের আর বিড়ম্বনা না বাড়ানোই উচিত।

টুইট বার্তায় আরোও জানানো হয়, রাজনৈতিক নেতাদের কাছে আরজি, দয়া করে সহযোগিতা করুন। শ্রীনগরে আসবেন না। তাদের বোঝা উচিত, এই মুহূর্তে প্রধান দায়িত্ব হলো শান্তি বজায় রাখা।

এই সফরে রাহুল গান্ধীর সফরসঙ্গী হিসেবে সাথে থাকবেন আনন্দ শর্মা, কে সি বেণুগোপাল, সিপিএম'র সীতারাম ইয়েচুরি, সিপিআই'র ডি রাজা, ডিএমকে'র তিরুচি শিবা, এলজেডি'র শরদ যাদব, তৃণমূলের দীনেশ ত্রিদেবী, এনসিপি'র মাজিদ মেনন, আরজেডি'র মনোঝ ঝা, জেডিএস'র ডি কে রেড্ডি।

কিছুদিন আগে কাশ্মীর সফরে যাবার ইচ্ছাপ্রকাশ করলে তাকে আমন্ত্রণ জানিয়েছিলেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল।

এরআগে, ভারতের কেন্দ্রীয় সরকার ৩৭০ ধারা বাতিল করলে এর বিরোধিতা করে আসছে ভারতের প্রায় সকল রাজনৈতিক দল। এর আগে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা গোলাম নবী আজাদ কাশ্মীরে যাওয়ার চেষ্টা করলে তাকে বিমানবন্দরে আটকে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত