ভাইয়ের আত্মহত্যা নিয়ে প্রশ্ন ফিলিস্তিনি যুবকের

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৯, ১৫:৩৩

সাহস ডেস্ক

গুপ্তচরবৃত্তির অভিযোগে তুরস্কে আটক জাকি মোবারক হাসান নামে এক ফিলিস্তিনি আত্মহত্যা করেছেন বলে তার ভাই জাকারিয়া আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছেন।

২৮ এপ্রিল (রবিবার) জাকি মোবারক হাসানকে সিলিভরি কারাকক্ষে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে।

তার ভাই জাকারিয়া বলেন, আমি বিশ্বাস করি না আমার ভাই নিজেকে হত্যা করেছেন। তাকে হত্যা করা হয়েছে এবং মিথ্যা রটিয়ে তার ভাবমর্যাদা ক্ষুণ্ণ করা হয়েছে।

তিনি বলেন, ‘আমি তুর্কি সরকার কিংবা তুরস্কে ফিলিস্তিনি রাষ্ট্রদূতকে বিশ্বাস করি না। চলতি সপ্তাহেই তার মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু তুরস্ক সরকার সেটি হতে দেয়নি। কারণ তারা যে ভুল করেছে, তা ধামাচাপা দিতে চেয়েছে।’

‘একটি রেস্তোরাঁ থেকে ভাই নিখোঁজ হওয়ার পর ফিলিস্তিনি রাষ্ট্রদূত তা অবহিত করার পর তিনি আমার ফোন ধরা বন্ধ করে দেন,’ বললেন জাকারিয়া।

তুরস্কের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় তাদের একজন জড়িত কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে।

তিনি বলেন, এটা সম্ভব যে তিনি আরব নাগরিকদের সম্পর্কে তথ্য নিতে এ দেশে আসতে পারেন। তুরস্কে বাস করা রাজনৈতিক ভিন্ন মতাবলম্বীদের বিরুদ্ধে তারা গুপ্তচরবৃত্তি করতে পারেন। গুপ্তচরবৃত্তির বিরুদ্ধে তদন্তের অংশ হিসেবে গত সোমবার তাদের আটক করা হয়েছে।

গত ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে বিয়ের কাগজপত্র আনতে গেলে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের প্রদায়ক জামাল খাশোগি।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত