কংগ্রেসের সাধারণ সম্পাদক হলেন প্রিয়াঙ্কা

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:৪৯

সাহস ডেস্ক

রাজনীতি বিশ্লেষকরা তাকে মনে করেন কংগ্রেসের ট্রাম্পকার্ড। কেউ কেউ আবার বলেন তিনি দলের ব্রহ্মাস্ত্র। লোকসভা নির্বাচনের ঠিক আগ মুহূর্তে রাজনীতিতে প্রত্যাবর্তন করলেন সেই প্রিয়াঙ্কা গান্ধী। সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক করে তাকে উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্ব দেওয়া হয়েছে। দলের সভাপতি তার ভাই রাগুল গান্ধী স্বাক্ষরিত এক বিবৃতির সূত্রে ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ খবর নিশ্চিত করেছে।

কংগ্রেসের বিবৃতিতে রাহুল গান্ধী জানান, আগামী মাসের প্রথম সপ্তাহ থেকেই উত্তর প্রদেশে তার দায়িত্ব নিতে যাচ্ছেন প্রিয়াঙ্কা। আগামী মে মাসে দেশটিতে জাতীয় নির্বাচন। ১ ফেব্রুয়ারি থেকে উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। রাহুল বলেছেন, ‘আমি খুবই আনন্দিত যে খুবই যোগ্য ও পরিশ্রমী একজন ব্যক্তি হিসেবে আমার বোন আমার সঙ্গে কাজ করবেন।’ 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা ভাদ্র গান্ধীকে অনেকেই সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে তুলনা করেন। তার মতো সহজাত ক্ষমতাসম্পন্ন নেতৃত্ব গুণ ও দারুণ জনপ্রিয়তা থাকলেও এতদিন ভাই রাহুল গান্ধী ও মা সোনিয়া গান্ধীর আড়ালেই ছিলেন তিনি। ২০০৪ সালের জাতীয় ও রাজ্য নির্বাচনের পর থেকে তিনি দলের জন্য কাজ শুরু করেন।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, উত্তর প্রদেশের মতো রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ জায়গায় তার নিয়োগ মূলত কংগ্রেসের উপলব্ধির প্রতিফলন। পার্লামেন্টে ৮০টি আসন পাওয়া এই দলটি নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকারকে পরাজিত করতে কতটা বদ্ধ পরিকর সেটাও সামনে চলে এসেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত