সাকিবের সিদ্ধান্তে পরিবর্তন, দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন

প্রকাশ : ১২ মার্চ ২০২২, ১৭:২২

সাহস ডেস্ক

শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত ছিলেন না সাকিব আল হাসান। এই মুহুর্তে ক্রিকেটটাও উপভোগ করছেনা তিনি- তাই দক্ষিণ আফ্রিকা সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। তবে অনেক নাটকীয়তার পর দক্ষিণ আফ্রিকা সফরে যেতে রাজি হয়েছেন তিনি। আগামীকাল রাতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দেবেন বাঁ-হাতি অলরাউন্ডার। তিনি বলেছেন, তবে দক্ষিণ আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্য তার মনের অবস্থা সারিয়ে তুলতে পারে।

শনিবার (১২ মার্চ) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে বিসিবির প্রধান নাজমুল হাসানের সঙ্গে এক ঘণ্টা বৈঠক শেষে এ কথা জানিয়েছেন সাকিব নিজেই।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত না থাকার কথা বলে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাননি সাকিব। এ জন্য বিশ্রাম চেয়েছিলেন তিনি। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে তাকে বিশ্রাম দিয়েছিল বিসিবি। সে কারণে সাকিবকে ছাড়াই দক্ষিণ আফ্রিকা সফরে রওনা দিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। কিন্তু আজ শনিবার বিসিবি সভাপতি জানালেন, আগামীকাল (রবিবার) রাতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দেবেন সাকিব। সেখানে টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই খেলবেন।

বৈঠক শেষে সংবাদমাধ্যমকে সাকিব বলেন, পাপন ভাইয়ের সঙ্গে পরশু রাতেও কথা হয়েছে, আজও ওনার সাথে কথা হয়েছে। যেহেতু আমি তিন ফরম্যাটেই আছি, তিন ফরম্যাটেই সবসময় এভেইলেবল থাকব। বোর্ড সিদ্ধান্ত নেবে কখন আমাকে বিশ্রাম দেওয়া দরকার। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি এভেইলেবল।

এ প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেন, দক্ষিণ আফ্রিকা সফরে সব ম্যাচেই এভেইলেবল সাকিব। আগামীকাল রাতে সে যাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। এখানে কথা আছে, এমনও হতে পারে সেখানে কোনো ম্যাচে তাকে দলের বাইরে রাখা হতে পারে। এটা নিয়ে হুলস্থুল করার কিছু নেই।

দক্ষিণ আফ্রিকা সফরে থাকছে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট। প্রথম ওয়ানডে শুরু হবে ১৮ মার্চ। পরের দুটি যথাক্রমে ২০ ও ২৩ মার্চ। ৩১ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট ও দ্বিতীয় টেস্ট শুরু হবে ৮ এপ্রিল থেকে। এক মাসের সফর শেষে ১৩ এপ্রিল টাইগারদের দেশে ফেরার কথা রয়েছে।

ওয়ানডে দল:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট দল:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত