নিউজিল্যান্ডকে হাতের নাগালেই রাখল পাকিস্তান

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২১, ২১:৫৩

সাহস ডেস্ক

 

পাকিস্তানি বোলিংয়ের সামনে দাঁড়াতে পারল না নিউজিল্যান্ড। বিধ্বংসি বোলিংয়ে কেন উইলিয়ামসনদের হাতের নাগালেই রাখল হ্যারিস রউফ-শাহিন আফ্রিদিরা। কিউইদের কাছ থেকে ১৩৫ রানের লক্ষ্য পেয়েছে পাকিস্তান।

মঙ্গলবার (২৬ অক্টোবর) শারজা স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাক অধিনায়ক বাবর আজম।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উেইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। দলের হয়ে পাওয়ার প্লের মধ্যে ৩৬ রানের জুটি বাধেন ওপেনার মার্টিন গাপ্টিল ও ড্যারেন মিচেল। তাদের এই জুটিতে আঘাত হানেন হ্যারিস রউফ। ৫.২ ওভারের সময় রউফের বলে বোল্ড হয়ে ফেরেন গাপ্টিল। ফেরার আগে ২০ বলে ৩ চারে ১৭ রান করেন তিনি।

এরপর নামেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে ম্যাচের ৯ম ওভারে ইমাদ ওয়াসিমের শিকার হন আরেক ওপেনার ড্যারেন মিচেল। ২০ বলে ১ চার ২ ছক্কায় ২৭ রান করে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ড্যারেন মিচেল। এরপরই আঘাতটা করেন মোহাম্মদ হাফিজ। মিচেল ফেরার পর নামেন জিমি নিশাম। কিন্তু টিকতে পারেননি তিনি। মাত্র ১ রান করে হাফিজের বলে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে নিশাম।

এরপর নামেন ডেভন কনওয়ে। তবে দলের বিপদে বরাবরের মতো হাল ধরেন কেন উইলিয়ামসন। তবে কিউই অধিনায়ক একবার মোহাম্মদ হাফিজের বলে এলবিডব্লিউর শিকার হন। আম্পায়ার আউট দেন। কিন্তু আবেদনে রিভিউ নিয়ে বেঁচে যান। তবে রানআউটে পুড়ল তার কপাল। ১৪তম ওভারে হাসান আলীর প্রথম বলে রান নিতে গিয়ে রানআউট হন উইলিয়ামসন। স্ট্রাইকিং এন্ডের স্ট্যাম্প ভেঙে দেন হাসান আলী। ফেরার আগে ২৬ বলে ২ চার ১ ছক্কায় ২৫ রান করেন কেন উইলিয়ামসন।

এরপর নামেন গ্লেন ফিলিপস। তাকে সাথে নিয়ে কিছুটা সময় দলের ভরসা হয়ে দাঁড়িয়েছিলেন কনওয়ে। করেন ২৬ রানের একটি জুটি। দাতের জুটিতে আঘাত করেন হ্যারিস রউফ। তুলে নেন এই দুই সেট ব্যাটারকে। ১৮তম ওভারের প্রথম বলে ফেরান কনওয়েকে আর তৃতীয় বলে ফেরান ফিলিপসকে। ২৪ বলে ৩ চারে ২৭ রান করে বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডেভন কনওয়ে এবং ১৫ বলে ১ চারে ১৩ রান করে হাসান আলীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন গ্লেন ফিলিপস। এরপরে শাহিন আফ্রিদ্রি ও রউফ দুজনে নেন দুটি উইকেট। পরে ওভার শেষ হলে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে হ্যারিস রউফ ৪টি এবং শাহিন আফ্রিদ্রি, ইমাদ ওয়াশিম ও মোহাম্মদ হাফিজ ১টি করে উইকেট নেন।

কিউইদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে পাকিস্তান।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত