মেসিকে ছাড়া বিশ্বসেরা হওয়ার আশা করেন না বার্সা কোচ

প্রকাশ : ২৯ আগস্ট ২০২১, ১৭:৩৭

সাহস ডেস্ক
বিদায় অনুষ্ঠানে লিওনেল মেসি

‘এবারের চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার সেরা হওয়াটা কঠিনই হবে। আমরা সর্বোচ্চ ভালোর আশাই করি। কিন্তু আমরা বিশ্বসেরা হওয়ার আশা করতে পারি না। আমরা বিশ্বের সেরা খেলোয়াড়কে হারিয়েছি।’- আবারো সবাইকে মেসির অভাবের কথা জানিয়ে একথা বলেছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। আজ ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আজ রবিবার (২৯ আগস্ট) রাত ৯টায় হেতাফের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। লা লিগায় আজ তাদের তৃতীয় ম্যাচ। প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৪-২ গোলে জিতেছিল বার্সেলোনা। এই জয়ের পরেও মেসির অভারেব কথা জানিয়েছিলেন বার্সা কোচ। পরের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে কাতালানা। এই ড্রর পর মেসি হারানোর হতাশায় ডুবেছিলেন কোম্যান।

বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান

তৃতীয় ম্যাচের আগে রোনাল্ড কোম্যান বলেন, যারা এ ক্লাবকে ভালোবাসে তাদের মনের অবস্থাটা আমি বুঝতে পারি। কিন্তু ক্লাবের আর্থিক অবস্থা এখন খুব বেশি ভালো নয়। এটা ঠিক যে মেসিকে হারানোটা খুব হতাশার। কিন্তু আপনাদের বাস্তববাদী হতে হবে। আর্থিক দিক থেকে আমরা প্যারিস (পিএসজি), সিটি বা ইউনাইটেডের সঙ্গে কুলিয়ে উঠতে পারব না। এটাই বাস্তবতা এবং এটা আমাদের মেনে নিতে হবে।

তিনি বলেন, আমরা সর্বোচ্চ ভালোর আশাই করি। আমাদের জয়ের মানসিকতা থাকতে হবে। কিন্তু আমরা বিশ্ব সেরা হওয়ার আশা করতে পারি না। আমরা বিশ্বের সেরা খেলোয়াড়কে হারিয়েছি। আমি সবাইকে বলতে চাই যে আমাদের বাস্তববাদী হতে হবে।

বার্সা কোচ আরো বলেন, আমরা সব সময়ের মতো আশা করতে পারি না। কারণ দল এবার অন্যরকম। আমরা রোমাঞ্চকর ভবিষ্যতের আশায় একটি দল গড়েছি। আপনাদের ধৈর্য ধরতে হবে।

মাঠে রোনাল্ড কোম্যান ও মেসির আলিঙ্গন

অর্থের অভাব আর বেতন কাঠামোর জন্য সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসিকে হারাতে হয়েছে বার্সেলোনাকে। কিনেছে কোম্যানের পছন্দের খেলোয়াড় ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইকে। দলে এনেছে ম্যানসিটি সেরা ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোকে। এছাড়াও কিনেছে আরো কয়েকজনকে। তবু দলের সেরা খেলোয়াড়কে হারানোর শোক যেন কিছুতেই ভুলতে পারছেন না বার্সার ডাচ কোচ রোনাল্ড কোম্যান।

এদিকে ‘ফ্রি এজেন্ট’ মেসিকে বড় অংকের বেতনে দলে টেনেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। অন্যদিকে গ্রীষ্মকালীন দল বদলে ম্যানচেস্টার সিটি কিনেছে ইংল্যান্ডের তরুণ তারকা জ্যাক গ্রিলিশকে। আর দুইদিন আগে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পুনরায় ঘরে ফিরিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেই তুলনায় এবারের চ্যাম্পিয়নস লিগে সেরা হওয়ার আশা করতে পারছেন না বার্সেলোনা কোচ। সময়ের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে হারিয়ে তার অভাবটা খুবই টের পাচ্ছেন রোনাল্ড কোম্যান।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত