পেরু ৪-৩ প্যারগুয়ে

টাইব্রেকারে প্যারাগুয়েকে হারিয়ে সেমিফাইনালে পেরু

প্রকাশ : ০৩ জুলাই ২০২১, ১৪:৩৮

সাহস ডেস্ক

নির্ধারিত সময়ে দুই দলের মোট গোল হলো ৬টি। কেউই জিতলনা। নির্ধারিত ৯০ মিনিট সময়ে অমীমাংসিত রয়ে গেল ম্যাচটি। এরপর গড়াল টাইব্রেকার। এই টাইব্রেকারে প্যারাগুয়েকে ৩-৪ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছে গেল পেরু।

শুক্রবার (২ জুন) দিবাগত রাতে এস্তাদিয়ো অলিম্পিকো পেদ্রো লুদোভিকো স্টেডিয়ামে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের ম্যাচে টাইব্রেকারে প্যারাগুয়েকে ৩-৪ গোলে হারিয়েছে পেরু। এর আগে নির্ধারিত সময়ে ৩-৩ গোলে ড্র করেছিল দুই দল।

পেনাল্টি শুট-আউটের প্রথম শট নেয় পেরু। সান্তিয়াগোর প্রথম শট ঠেকিয়ে দেন প্যারাগুয়ের গোলরক্ষক। এরপর প্যারাগুয়ের সামুদিও বল বাইরে মারেন। পেরুর কুয়েভার শট আবার প্রতিহত করেন প্যারাগুয়ে গোলরক্ষক। জবাবে এসপিনোরাল শট প্রতিহত করেন পেরু গোলরক্ষক। আর ট্রাউকো শেষ শটে লক্ষ্যভেদ করার পর জয় ছিনিয়ে নেয় পেরুভিয়ানরা।

তার আগে দুই দেশই পরিণত হয়েছিল ১০ জনের দলে। প্যারাগুয়ে পুরো দ্বিতীয়ার্ধই খেলেছে ১০ জন নিয়ে। আর পেরু ১০ জনের দলে পরিণত হয় ৮৫ মিনিটে। তাতেও অবশ্য নির্ধারিত সময়ে ফলে কোনো পরিবর্তন হয়নি।

ম্যাচের শুরুর ১১ মিনিটে গোল করে প্যারাগুয়েকে এগিয়ে দেন গুস্তাভো গোমেজ। আবার ঠিক ২১ মিনিটে সেই গোল আত্মঘাতী ভাবে পরিশোধও করে দেন প্যারাগুইয়ান গুস্তাভো গোমেজ। পরে ৪০ মিনিটে আবারও গোলের দেখা পায় পেরু। এবার গোলটি করেন জিয়ানলুকা লাপাদুলা। এতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পেরু।

দ্বিতীয়ার্ধের শুরুতে, ম্যাচের ৫৪ মিনিটে আবারও প্যারাগুয়েকে সমতায় ফেরান জুনিয়র আলোনসো। এতে ২-২ গোলের সমতায় ফেরে দুই দল। এরপর ৮০ মিনিটে আবারও এগিয়ে যায় পেরু। গোলটি করেন ইয়োশিমার ইয়োতুন। তার ১০ মিনিট পর আবারও সমতায় ফেরে প্যারাগুয়ে। ম্যাচের ৯০ মিনিটে গোলটি করেন গ্যাব্রিয়েল আভালোস। এতে ৩-৩ গোলে সমতায় থেকে নির্ধারিত সময় শেষ করে দুই দল। এরপরই খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ গোলে জিতে সেমিফাইনালের টিকিট কাটে পেরু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত