রোনালদোর ছুড়ে ফেলা আর্মব্যান্ডটি কাজে লাগছে শিশুর জীবন বাঁচাতে

প্রকাশ : ৩১ মার্চ ২০২১, ১৭:১৩

সাহস ডেস্ক

রোনালদো নিজেই জানতেন না রাগের মাথায় তার ছুড়ে ছেলা আর্মব্যান্ড কোনো শিশুর জীবন বাঁচাতে কাজে লাগতে পারে। হ্যা, সেটিই হচ্ছে! ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল পর্তুগাল। সেই ম্যাচের একদম শেষ মুহুর্তে জয়সূচক গোল করেছিলেন সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু তার ‘বৈধ গোলটি’ বাতিল করে দিয়েছিলেন রেফারি। এতে মেজাজ হারিয়ে ম্যাচ শেষ হওয়ার আগেই অধিনায়কের আর্মব্যান্ড খুলে ছুড়ে ফেলে দিয়ে মাঠ ছাড়েন পর্তুগিজ অধিনায়ক। আর সেটিই কোনো এক শিশুর জীবন বাঁচাতে কাজে লাগছে।

‘সি’ লেখা রোনালদোর সেই আর্মব্যান্ড নিলামে উঠতে চলেছে। এর থেকে যে অর্থ আসবে, সেটা দিয়ে জটিল রোগে আক্রান্ত এক শিশুর অস্ত্রোপচার হবে বলে জানিয়েছে সার্বিয়ান সংবাদমাধ্যম ‘টেলিগ্রাফ’।

রোনালদোর 'সি' অর্থাৎ অধিনায়কের আদ্যক্ষর লেখা আর্মব্যান্ডটি মাঠ পরিষ্কার করার সময়ে এক কর্মীর হাতে পড়ে। জানতে পেরে সেই কর্মীর কাছ থেকে আর্মব্যান্ডটি সংগ্রহ করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

জানা গেছে, সার্বিয়ার ছয় মাসের এক শিশু স্পাইনাল মাসকুলার এট্রোফির মতো দুরারোগ্য রোগে আক্রান্ত। এর জন্য অস্ত্রোপচার জরুরি। এই রোগের চিকিৎসার খরচও বেশ ব্যয়বহুল। এই চিকিৎসার জন্য প্রায় আড়াই মিলিয়ন ইউরো প্রয়োজন। শিশুটির ব্যয়বহুল চিকিৎসা খরচ সংগ্রহ করার জন্যই ওই স্বেচ্ছাসেবী সংস্থা রোনালদোর আর্মব্যান্ডটি গত মঙ্গলবার থেকে তিন দিনের জন্য অনলাইনে নিলামে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

সার্বিয়ার বেশকিছু সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এরইমধ্যে রোনালদোর আর্মব্যান্ড নিলামে তোলার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই খেলাধুলার সরঞ্জামের ক্ষেত্রে সার্বিয়ার জাতীয় রেকর্ড ভেঙে ফেলেছে। আশা করা হচ্ছে, খুব শিগগিরই প্রয়োজনীয় অর্থ জোগাড় হয়ে যাবে।

তথ্যসূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত