চট্টগ্রাম টেস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেই গেল বাংলাদেশ

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪২

সাহস ডেস্ক

চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেই গেল বাংলাদেশ। ক্যারিবিয় ব্যাটসম্যান কাইল মায়ার্সের দানবীয় ইনিংসে ভর করে স্বাগতিকদের ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে ২ ম্যাচের টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারীরা।

কাইল মায়ার্স ২০টি চার ও ৭টি ছক্কায় ২১০ রানে অপরাজিত থাকেন। এছাড়া এনক্রুমা বোনার করেন ৮৬ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ৩৯৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে তিন উইকেট হারিয়ে ১১০ রান করে। রবিবার শেষ দিনে এই ম্যাচটি জিততে সফরকারীদের প্রয়োজন ছিল ২৮৫ রান। অন্যদিকে সাত উইকেট নিলেই দুই ম্যাচের সিরিজে এগিয়ে যেত টাইগাররা।

চতুর্থদিন শেষে এনক্রুমা বোনার ও কাইল মায়ার্স যথাক্রমে ১৫ ও ৩৭ রানে অপরাজিত ছিলেন। রবিবার শেষদিনে এই জুটিই যেন বাংলাদেশের জন্য বড় বাধা হয়ে দাঁড়ায়। ২১৬ রানের বড় জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন এই দুই ব্যাটসম্যান। ৫৯ রানে ৩ উইকেট হারানো সফরকারীরা চতুর্থ উইকেট হারায় ২৭৫ রানে।

বোনার ৮৬ রানে আউট হলেও এক প্রান্ত আগলে রাখেন অভিষেকেই সেঞ্চুরি হাঁকানো মায়ার্স। তুলে নেন ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত ম্যাচের পার্থক্য গড়ে দেন এই বামহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ৪টি উইকেট লাভ করেন। এছাড়া তাইজুল ২টি ও নাইম ১টি উইকেট লাভ করেন।

এর আগে ডানহাতি অলরাউন্ডার মেহেদীর সেঞ্চুরির সুবাদে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ৪৩০ রানে। মেহেদী আট নম্বরে নেমে ১৬৮ বলে ১৩ বাউন্ডারিতে ১০৩ রান করেন। পরে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ২৫৯ রানে গুটিয়ে দিয়ে ১৭১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট শুরু করে বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মুমিনুলের দশম সেঞ্চুরি এবং লিটন দাসের ষষ্ঠ ফিফটিতে ভর করে আট উইকেটে ২২৩ রান করে ৩৯৪ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত