তাইজুল-নাঈম-মিরাজের আঘাতে ক্যারিবীয়দের ধ্বস

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৯

সাহস ডেস্ক

তাইজুল-নাঈম-মিরাজের আঘাতে ক্যারিবীয়দের ধ্বস। সর্বশেষ উইকেটটি নেন তাইজুল ইসলাম। জমেল ওয়ারিকাককে ৪ রানে বোল্ড করে ফেরান তাইজুল। এতে ২৫৯ রান করে ফলোঅন ছাড়িয়ে অলউইকেটে ২৫৯ সংগ্রহ করে প্রথম ইনিংস শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে ক্যারিবীয়দের হয়ে আশা জাগানো ডা সিলভা ও জার্মেইন ব্লাকউডকে ফেরালেন নাঈম ও মেহেদী মিরাজ। ধীরে ধীরে দলকে এগিয়ে নিয়ে যাওয়া সিলভাকে ফেরান নাঈম ইসলাম। তার পরের ওভারেই হাফসেঞ্চুরি করা ব্লাকউডকে ফেরান মেহেদী হাসান মিরাজ। যদিও আগেই ফলোঅন ছাড়িয়েছে সফরকারিরা।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম টেস্টে আজ তৃতীয় দিনের লড়াইয়ে মুখোমুখি হয়েছে দুই দল। শুরু থেকেই ক্যারিবীয় শিবিরে আঘাত শুরু করে তাইজুল, নাঈম, মেহেদী মিরাজরা।

৭২ রান নিয়ে আজ তৃতীয় দিনে ব্যাট করতে নামা সর্বশেষ ব্যাটসম্যান ডা সিলভা ৪০ রানে নাঈম ইসলামের বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরন। তার পরেই মিরাজের বলে লিটনের হাতেই ক্যাচ দিয়ে ফেরেন ব্লাকউড। ফেরার আগে ১৪৬ বলে ৯ চারে ৬৮ রানের একটি হাফসেঞ্চুরি করেন জার্মেইন ব্লাকউড। আবারো মিরাজের বলে শূন্য রান করে ফেরেন কিমার রোচ। তারপরে এই মিরাজের বলেই ২ রান করে বোল্ড হয়ে ফেরেন রাহকিম কর্নওয়েল। এরপর তাইজুলের বলে ৪ রান করে বোল্ড হয়ে ফেরেন জমেল ওয়ারিকান। এতেই শেষ হয়ে যায় ক্যারিবীদের প্রথম ইনিংস।

এর আগে কার্লোস ব্র্যাথওয়েটকে (৭৬) ফেরান নাঈম হাসানের কাছে। এই বাঁহাতি স্পিনে বোল্ড হয়ে ফিরে গেলেন ক্যারিবীয় অধিনায়ক। মিরাজের অফ ব্রেক বলে এলব্লিউডব্লিউয়ের ফাঁদে পড়েন কাইল মায়ার্স। বিদায়ের আগে ৭ বাউন্ডারিতে ৪০ রান করেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টে দ্বিতীয় দিনের মধ্যে সব উইকেট হারিয়ে ৪৩০ রান করেছে স্বাগতিক বাংলাদেশ। দ্বিতীয় দিনে ব্যাট হাতে নেওয়া ক্যারিবীয়রা আজ তৃতীয় দিনে ফলোঅন ছাড়িয়েছে।

বাংলাদেশের সংক্ষিপ্ত স্কোর: (অলউইকেটে ৪৩০) সাদমান ৫৯, শান্ত ২৫, মুমিনুল ২৬, মুশফিক ৩৮, সাকিব ৬৮, লিটন ৩৮, মিরাজ ১০৩, তাজুল ১৮ ও নাঈম ২৪। ক্যারিবীয়দের হয়ে উইকেট নেন ওয়ারিক্যান ৪টি, কর্নওয়েল ২টি এবং রোচ, গেব্রিয়েল ও বোনার ১টি করে উইকেট পেয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের সংক্ষিপ্ত স্কোর: (অলউইকেটে ২৫৯) ব্রাথওয়েট ৭৬, কেইল মায়ার ৪০, ব্লাকউড ৬৮, সিলভা ৪২ রান করেন। এছাড়া আর কেউ ভালো করতে পারেনি।

টাইগারদের হয়ে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ ৪টি এবং মোস্তাফিজ, নাঈম, তাইজুল ২টি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত