সুস্থ আছেন সৌরভ, খেয়েছেন পছন্দের খাবারও

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২১, ১৩:৪৭

সাহস ডেস্ক

ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলী এখন সুস্থ আছেন। হাসপাতাল থেকে বলা হয়েছে, আগামীকাল বুধবার (৬ জানুয়ারি) সৌরভকে ছেড়ে দেওয়া হতে পারে। এখন অনেকটাই সুস্থ সৌরভ। কালও পছন্দের খাবার খেয়েছেন।

এদিকে তার চিকিৎসার অগ্রগতি এবং প্রয়োজনীয় পরামর্শ দিতে আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) বেঙ্গালুরু থেকে কলকাতায় গেছেন প্রখ্যাত হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি এসে সৌরভকে দেখার পর পরবর্তী দুটি স্টেন্ট লাগানোর সিদ্ধান্ত নেবেন। তবে সেটা কিছুদিন পর।

গত শনিবার তার হৃদযন্ত্রে তিনটি ব্লকেজ ধরা পড়ার পর ওই দিনই তার ডান দিকে ধমনিতে এনজিওপ্লাস্টি করে একটি স্টেন্ট বসানো হয়েছে। বাঁ দিকের ধমনিতে বাকি দুটি স্টেন্ট বসানো নিয়ে আজ মঙ্গলবার দেবী শেঠি সিদ্ধান্ত নেবেন। তবে আগেই চিকিৎসকেরা বলেছেন, তার বাইপাস সার্জারির প্রয়োজন হবে না। তবে তিনটি ব্লকেজেই স্টেন্ট বসানো হবে। আগামীকাল তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলেও পরবর্তী সময়ে আবার তার হৃদ্‌যন্ত্রে আরও দুটি স্টেন্ট লাগাতে হবে।

এদিকে সৌরভের চিকিৎসার জন্য গড়া হয়েছে আট সদস্যের একটি মেডিকেল টিম। সেই টিমের চিকিৎসক সরোজ মণ্ডল বলেছেন, দেশ–বিদেশের হৃদ্‌রোগ বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ করার পর তারা সিদ্ধান্ত নিয়েছেন বাকি দুটি ব্লকেজেও স্টেন্ট লাগানো হবে।

গত শনিবার সকালে নিজ বাড়িতে শরীরচর্চার সময় সৌরভ বুকে ব্যথা অনুভব করেন। একপর্যায়ে তিনি অজ্ঞানও হয়ে যান। এরপর তাকে নেওয়া হয় কলকাতার বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে। সেখানে তাকে রাখা হয়েছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে। তাকে পরীক্ষার পর চিকিৎসকেরা জানতে পারেন, তার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লকেজ রয়েছে। এরপরেই শনিবার একটিতে স্টেন্ট লাগানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত