এবার শতাব্দী সেরা রোনাল্ডো

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২০, ১৬:৩৭

জুবাইর হোসাইন সজল

২০২০ সালটা নিজের করে নিয়েছেন পর্তুগালের জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বছরের পুরস্কারগুলো সব নিজের করে নেওয়ার যেন পণ করেছেন তিনি।  কদিন আগেই ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জিতেছেন রোনাল্ডো। আর এবার ‘গ্লোব সকার অ্যাওয়ার্ড’।

রোববার দুবাইতে আরমানি হোটেলে এক অনুষ্ঠানে এ পুরস্কার দেয়া হয় রোনাল্ডোকে।  ২০০১ থেকে ২০২০ সময়ের সেরা ফুটবলারের পুরস্কার তুলে দেওয়া হয়। এ লড়াইয়ে আরও ছিলেন মেসি, রোনালদিনহো ও মোহাম্মদ সালাহ।

সাফল্যে মোড়ানো এই সময়ে রোনালদো জিতেছেন রেকর্ড পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ, রিয়াল মাদ্রিদের হয়ে দুটি লা লিগা, জুভেন্টাস হয়ে দুটি সি৭রি আ, দেশের হয়ে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগসহ অনেক শিরোপা।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১১ সাল থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করে আসছে। গতবার টানা চতুর্থ ও মোট ষষ্ঠবারের মতো পুরস্কারটি জিতেছিলেন রোনালদো। এবারও এই মঞ্চে পেলেন আরও বড় স্বীকৃতি।

পুরস্কার হাতে নিয়ে এর প্রতিক্রিয়ায় রোনাল্ডো বলেন, ‘এই পুরস্কার জেতার আনন্দ ভাষায় প্রকাশ করা যাবে না। ফুটবলে বছর ধরে শীর্ষে থাকা সহজ নয়। আমি সত্যিই গর্বিত। তবে আমার দল, সেরা কোচ ও ক্লাব না হলে এটি সম্ভব হতো না।’ 

এ ছাড়া নিজের অফিসিয়াল টুইটারে পুরস্কারপ্রাপ্তির অনুভূতির কথা জানিয়েছেন ভক্ত-অনুরাগীদের। তিনি লিখেছেন– ‘আজকের রাতের এই পুরস্কারে কি আনন্দিত হব না! পেশাদার ফুটবলার হিসেবে আমি নিজের ২০তম বছর উদযাপন করছি, গ্লোব সকারের শতাব্দীর সেরা স্বীকৃতি খুব আনন্দ ও গর্বের সঙ্গে গ্রহণ করেছি।

শতাব্দির সেরা খেলোয়াড় ছাড়াও দুবাই গ্লোব সকার শতাব্দির সেরা ক্লাবের নামও ঘোষণা করেছে। এই শতাব্দির সেরা ক্লাবের পুরস্কার জিতেছে চ্যাম্পিয়নস লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন এবং রেকর্ড ৩৪ বারের স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আর চলতি বছরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রবার্ট লেভান্ডোফস্কি। চলতি বছরের সেরা কোচের পুরস্কার হান্সি ফ্লিকের। আর শতাব্দির সেরা কোচের পুরস্কার বাগিয়ে নিয়েছেন পেপ গার্দিওলা।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত